প্রচ্ছদ বাংলাদেশ জেলা

শিবগঞ্জে পাকা ঘর পাচ্ছে লুৎফন নেসা

9
শিবগঞ্জে পাকা ঘর পাচ্ছে লুৎফন নেসা
পড়া যাবে: < 1 minute

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ: ‘জনসেবার জন্য প্রশাসন’ এই প্রতিপাদ্যে- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন সুবিধাবঞ্চিত মানুষদের ভাগ্যোন্নয়নে নানান উদ্যোগ গ্রহণ করেছে বর্তমান সরকার।

মুজিববর্ষে সারাদেশে গৃহহীন মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে এসোসিয়েশনের সদস্যদের আর্থিক অনুদানে শতাধিক গৃহনির্মাণ হিসেবে ঘর নির্মাণ করা হচ্ছে। এরই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলায় কর্মরত প্রশাসন ক্যাডারের সকল সদস্যদের আর্থিক অনুদানে শিবগঞ্জে সেমি পাকা ঘর নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়। সোমবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার বাস্তবায়নে শিবগঞ্জ পৌর এলাকার দৌলতপুর হাজিপাড়া গ্রামে মোসা. লুৎফন নেসাকে দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর নির্মাণ প্রকল্পের কার্যক্রম সরেজমিন পরিদর্শনকালে এসব তথ্য জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সাকিব-আল-রাব্বি।

আরও পড়ুন:  রামেক ল্যাবে রাজশাহীর ২৩জনসহ আরো ৩৭ জনের করোনা শনাক্ত

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, দেশে দারিদ্র নিরসনে সরকারের অঙ্গীকার বাস্তবায়ন এবং ভিক্ষাবৃত্তির মত অমর্যাদাকর পেশা থেকে মানুষকে নিবৃত করার লক্ষ্যে এ জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের জন্য সরকার বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। তিনি জানান, জাতির পিতার স্বপ্ন ছিল বাংলাদেশ হবে ক্ষুধামুক্ত ও দারিদ্রমুক্ত।

আমরা জাতির পিতার সেই স্বপ্ন পূরণে এগিয়ে যাচ্ছি। জাতির পিতার জন্মশতবার্ষিকীতে সরকারের লক্ষ্য দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না। প্রত্যেকটি এলাকা থেকে গৃহহীন মানুষকে খুঁজে খুঁজে ঘর করে তাদের ঘর করে দেয়া হচ্ছে। উল্লেখ্য, উপকারভোগী মোসা. লুৎফন নেসার স্বামীর নাম মো. শফিকুল ইসলাম। অসহায়-দরিদ্র নারী তার কোন নিজস্ব জমি নেই বর্তমানে সে তার ভাইয়ের বাড়িতে বসবাস করেন।

আরও পড়ুন:  রাজশাহীর আশ্রয় আবাসিক হোটেল থেকে চার যৌনকর্মীসহ ১১ জন আটক

স/আ.মি

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 2
    Shares