প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

আগামী সপ্তাহে লঞ্চ হতে পারে নকিয়া ৭.৩, জেনে নিন সম্ভাব্য ফিচার

11
আগামী সপ্তাহে লঞ্চ হতে পারে নকিয়া ৭.৩, জেনে নিন সম্ভাব্য ফিচার
পড়া যাবে: < 1 minute

ফোনের বাজারে অন্যতম পুরনো ব্র্যান্ডের নাম নকিয়া । দুই দশকেরও বেশি সময় ধরে এই ফিনিশ সংস্থার মোবাইল ফোনগুলি, ভারতীয় ইউজারদের সেরা পরিষেবা দিয়েছে। বর্তমান সময়ে চীনা কোম্পানির স্মার্টফোনের দাপটে নকিয়ার জনপ্রিয়তা বেশ কিছুটা কমেছে বটে, কিন্তু সংস্থাটি এখনও একের পর এক স্মার্টফোন নিয়ে আসছে। সম্প্রতি একটি রিপোর্ট থেকে জানা গেছে, পরের সপ্তাহে লঞ্চ হতে পারে নোকিয়ার একটি নতুন স্মার্টফোন।

টিপ্সটার নকিয়া anew এর টুইট অনুযায়ী, আগামী ২২শে সেপ্টেম্বর লঞ্চ হতে পারে নকিয়া ৭.৩। এই ফোনটি কে ঘিরে বেশ কয়েকমাস ধরেই জল্পনা চলছিল। এমনকি জেমস বন্ডের একটি সিনেমায় নোকিয়া ৭.৩ ফোনকে দেখা গিয়েছিল। তবে যারা নোকিয়ার ফ্ল্যাগশিপ ফোন, ৯.৩ এর জন্য অপেক্ষা করে আছেন, তাদের হয়তো আরো বেশ কয়েকদিন অপেক্ষা করতে হতে পারে। রিপোর্ট অনুযায়ী, নকিয়া ৯.৩, সম্ভবত বছরের শেষদিকে লঞ্চ হবে।

আরও পড়ুন:  হোয়াটসঅ্যাপে শিডিউল মেসেজ পাঠাবেন যেভাবে

নকিয়া ৭.৩ ডিভাইসটি, নকিয়া ৭.৩ এর সাকসেসর বা উত্তরসূরি হবে। নকিয়া ব্র্যান্ডের প্রোডাক্ট নির্মাতা, এইচএমডি গ্লোবাল এই ফোন সম্পর্কে তেমন কোনো তথ্য দেয়নি। তবে মনে করা হচ্ছে, এই নতুন স্মার্টফোনটিতে স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর, ৬.৩ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে এবং ৫জি নেটওয়ার্ক সাপোর্ট থাকতে পারে।

এছাড়াও নকিয়া ৭.৩ ফোনটিতে ৪৮ মেগাপিক্সেল অথবা ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকতে পারে। শুধু তাই নয়, এই ফোনটিতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি ব্যবহার করা হতে পারে। এর ব্যাটারি ক্যাপাসিটি হবে ৪,০০০ এমএএইচ।

আরও পড়ুন:  গোপ্রোর নতুন অ্যাকশন ক্যামেরায় ফ্রন্ট ডিসপ্লে

আগেই বলেছি, এইচএমডি গ্লোবাল এই ফোনের ডিটেইলস বা লঞ্চ সম্পর্কিত কোনো আপডেট দেয়নি। তবে, সত্যিই যদি আগামী সপ্তাহে নকিয়া ৭.৩ লঞ্চ হয়, সেক্ষেত্রে দু-একদিনের মধ্যেই এইচএমডি গ্লোবাল আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা করবে এমনটাই আশা করা হচ্ছে। প্রসঙ্গত, নোকিয়া আগামী দিনে তিনটি বাজেট স্মার্টফোন – নকিয়া ৬.৩, নকিয়া২.৪ এবং নকিয়া৩.৪ বাজারে আনতে চলেছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares