প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

নূর চৌধুরীকে বাংলাদেশে ফেরত দিতে কানাডার আশ্বাস

92
পড়া যাবে: 2 মিনিটে

কানাডা সফররত বাণিজ্যমন্ত্রী টিপু মুন্শি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আ*ত্মস্বীকৃত খু*নি নূর চৌধুরীকে বাংলাদেশে ফেরত পাঠানোর বিষয়ে কানাডার ফেডারেল মন্ত্রী বিল ব্লেয়ারের সহযোগিতা কামনা করলে বিল ব্লেয়ার তাকে ফেরত পাঠানোর আশ্বাস দিয়ে বলেন, বিষয়টি কানাডার আইন ও বিচারমন্ত্রী এবং বহিরাগমন ও নাগরিকত্ব বিষয়ক মন্ত্রীর নিকট তুলে ধরা হবে।

বাণিজ্যমন্ত্রী গতকাল অটোয়ায় কানাডার ফেডারেল মন্ত্রী বিল ব্লেয়ারের সাথে একান্ত বৈঠকে এসব কথা বলেন। এ সময় মন্ত্রী বাংলাদেশের পক্ষ থেকে প্রত্যক্ষ ছাত্র ভর্তির সুযোগ সৃষ্টি, বাংলাদেশে কানাডিয়ান হাইকমিশনের ভিসা সেন্টার পুনঃস্থাপন, ফেডারেল সরকারের বাংলাদেশ সম্পর্কিত ভ্রমণ সতর্কীকরণ প্রত্যাহারের দাবি জানান।

মন্ত্রী বলেন, দ্বি-পাক্ষিক বাণিজ্য সম্পর্ক উন্নয়নে উভয় দেশের ব্যবসায়ীগণকে নতুন বিনিয়োগ ও বাণিজ্যের সুযোগ সৃষ্টি করতে হবে। উভয় দেশের বাণিজ্য বহুমুখীকরণ ও ধারাবাহিক উদ্ভাবন অব্যাহত রাখতে হবে। এ সময় কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোঃ মিজানুর রহমান, টরন্টোতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মাইন উদ্দিন আহমেদ এবং বাংলাদেশ-কানাডা ট্রেড প্রমোশন সেন্টারের কর্মকর্তাবৃন্দ ও ডেলিগেশনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 59
    Shares