২য় ফুটবলার হিসাবে বিলিয়নিয়ার হলেন মেসি

16
২য় ফুটবলার হিসাবে বিলিয়নিয়ার হলেন মেসি
পড়া যাবে: < 1 minute

গত জুন মাসে বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে বিলিয়নিয়ার তথা ১০০ কোটি ডলারের মালিক হয়েছিলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। তাকে ছুঁতে মাত্র তিন মাস সময় নিলেন চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। বিশ্বব্যাপী সমাদৃত যুক্তরাষ্ট্রের বাণিজ্য বিষয়ক সাময়িকী ফোর্বসের প্রতিবেদন মোতাবেক, বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে ক্যারিয়ার উপার্জনে ১০০ কোটি ডলারের ঘর ছুঁয়েছেন লিওনেল মেসি। এ আয়ের অংকটা অবশ্য আয়করের হিসেব বাদ দিয়ে করা। অর্থাৎ আয় থেকে কর কাঁটার আগে মেসির ক্যারিয়ারের মোট আয় ১০০ কোটি ডলারের বেশি।

সবমিলিয়ে বিশ্বের ষষ্ঠ ক্রীড়াবিদ হিসেবে বিলিয়নিয়ার হলেন মেসি। তার আগে বাস্কেটবলে মাইকেল জর্ডান, গলফে টাইগার উডস, প্রো-বক্সিংয়ে ফ্লয়েড মেওয়েদার, ফর্মুলা রেসিংয়ে মাইকেল শুমাখার এবং ফুটবলে ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্যারিয়ার উপার্জন ছাড়িয়েছে ১০০ কোটি ডলার।

আরও পড়ুন:  এখন থেকে নেইমারদের সমান বেতন পাবেন ব্রাজিল নারী ফুটবলাররা

বিলিয়নিয়ার হওয়ার পথে চলতি বছরে সর্বোচ্চ আয় করা ফুটবলারও হয়েছেন মেসি। স্প্যানিশ ক্লাব বার্সেলোনা থেকে প্রাপ্ত ৯২ মিলিয়ন ডলার ছাড়াও অন্যান্য বিজ্ঞাপনী চুক্তি থেকে ২০২০ সালে ৩৪ মিলিয়ন ডলার আয় করেছেন মেসি। যার ফলে তার ক্যারিয়ার আয় ছাড়িয়ে ১ হাজার মিলিয়ন ডলারের ঘর।

চলতি বছর মেসির চেয়ে মাত্র ৯ মিলিয়ন ইউরো কম আয় হয়েছে চির প্রতিদ্বন্দ্বী রোনালদোর। ফোর্বসের প্রতিবেদন মোতাবেক, ২০২০ সালে ১১৭ মিলিয়ন ডলার আয় করেছেন জুভেন্টাসের এই ফরোয়ার্ড। এছাড়া চলতি বছর আর কোনো ফুটবলার ১০০ মিলিয়ন ডলার আয় করতে পারেননি।

আরও পড়ুন:  ড্রেসিংরুমে গুরুত্বপূর্ণ বক্তব্য দিলেন মেসি

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares