প্রচ্ছদ খেলা ক্রিকেট

পুরষ্কার হিসেবে কেকেআরে কোচের দায়িত্ব পেল প্রবীণ তাম্বে

9
পুরষ্কার হিসেবে কেকেআরে কোচের দায়িত্ব পেল প্রবীণ তাম্বে
পড়া যাবে: 2 মিনিটে

কতো কিছুই না ঘটে বটে! আইপিএল মঞ্চও তার থেকে ব‍্যতিক্রমী হতে পারল না। আর এক সপ্তাহও বাকি নেই, আইপিএলে খেলার জন্য কলকাতা নাইট রাইডার্স ২০ লাখ টাকা দিয়ে দলে নিয়েছিল ৪৮ বছর বয়সের ক্রিকেটার তাম্বেকে। কিন্তু নিয়মের গ্যাঁড়াকলে আর এবার তাঁর খেলাই হচ্ছে না আইপিএলে। বিদেশি ক্রিকেট লিগে (ক‍্যারিবিয়ান প্রিমিয়ার লিগে) খেলবেন বলে দেশের ঘরোয়া ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন তিনি। আর এই অবসর আইপিএলে খেলতে দিল না তাঁকে । তবে খেলতে না পারলেও তাঁকে কোচিং স্টাফ হিসেবে রেখে দিয়েছে কেকেআর। দুধের স্বাদ ঘোলে মেটাতে হবে!

এই সবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ– সিপিএলে দুর্দান্ত বোলিং, ফিল্ডিংও করেছেন তিনি। সিপিএলে ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে মোট ১২টি ম‍্যাচের মধ‍্যে তিনটি ম্যাচ খেলেছেন এই ভারতীয় স্পিনার। এই ৩ ম্যাচে ৩ উইকেট নিয়েছিলেন তিনি। তাঁর দল অপরাজিত চ্যাম্পিয়নও হয়েছে।

আরও পড়ুন:  মারা গেলেন কিংবদন্তি ডিন জোন্স

আইপিএলের শেষ ক্রিকেটারদের নিলামে অবশ্য প্রবীণ তাম্বেকে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। খেলার কথা ছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরেও। বেসিক প্রাইস ২০ লাখ টাকা দিয়ে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স তাঁকে দলে নেয়। তবে খেলতে না পারায় দলের কোচিং স্টাফে রাখা হয়েছে তাঁকে।

না খেলতে পারার পরও তাম্বেকে কেন দলের কোচিং স্টাফ টিমে রাখা হয়েছে তাম্বেকে? তার ব্যাখ্যা দিতে গিয়ে কেকেআর-এর সিইও ভেঙ্কি মাইসোর বলেছেন, ” তাম্বে এই বয়সেও যেভাবে ক্রিকেটটা খেলে যাচ্ছে সেটা অসাধারণ। তার দলে থাকা মানে বাকিদের কাছে বাড়তি অনুপ্রেরনা পাওয়া। সিপিএলে সে সবার মন কেড়েছে। তারই পুরষ্কার হিসেবে তাকে দলের সঙ্গে রাখা।’

বিচিত্র ব‍্যাখ‍্যা! আইপিএল আইন মেনে তাম্বেকে ২০ লাখ টাকা দিতে পারে কলকাতার দল। অথচ সেই ক্রিকেটার ঘরোয়া ক্রিকেট থেকে অবসর নিয়ে অন‍্য এক নাইট দলের হয়ে বিদেশের লিগে ফেললেন! এই কর্তারা সব জেনেও নীরব রইলেন। আবার সেখানে নাইট দলের পুরস্কার এখানে ” ক্রিকেটার” বনে গেল ” কোচিং স্টাফ”। কেকেআর থিঙ্ক ট‍্যাঙ্কের মনে হয় একটা ” টাকার ট‍্যাঙ্ক”ই আছে— সত‍্যিকারের ” থিঙ্কিং” টাই নেই। তাই বোধ হয় কলকাতার দল হয়েও দেশের দু’নম্বর দল “বাংলা”র ক্রিকেটারদের কাউকে দলে নেওয়ার ” থিঙ্কিং” থাকেই না। ক্রিকেটারদের নিলামে অন‍্য ফ্রাঞ্চাইজি ঋদ্ধিমান – শামি- পোড়েল-শাহবাজদের দলে নেয়। মনোজ তিওয়ারি অবিক্রিত থাকেন। বাংলা আর কলকাতার জন‍্য এই কেকেআর নয়

আরও পড়ুন:  সাকিবের ফেরা নিয়ে আইসিসির দিকে তাকিয়ে বিসিবি

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares