প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

অবশেষে আ.লীগের ১৫০ বি*দ্রোহী নে*তাকে শো*কজ নোটিশ,আছে এমপি-মন্ত্রীর নামও

793
পড়া যাবে: 3 মিনিটে

উপজেলা নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচন করা ১৫০ জন নেতাকে শো*কজ নোটিশ পাঠানো হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ শনিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে বৈঠক শেষে এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘উপজেলা পরিষদের নির্বাচনে যারা বি*দ্রোহী ছিল, তাদের শো*কজ করার সিদ্ধান্ত আগে থেকেই ছিল। আজকে সেটা বাস্তবায়নের প্রসেস কীভাবে দ্রুত করা যায়, সেটা আলোচনা করেছি। আগামীকাল রোববার থেকে ১৫০ এর মতো শো*কজ নো*টিশ ইস্যু হবে। শো*কজের জবাবের জন্য সংশ্লিষ্টদের তিন সপ্তাহ সময় দেওয়া হবে।’

শুধু এসব নেতাই নন, যেসব এমপি-মন্ত্রীরা বি*দ্রোহী নে*তাদের ম*দদ দিয়েছেন তাদেরকেও শো*কজ নো*টিশ দেওয়া হবে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। সাংবাদিকরা এসব এমপি-মন্ত্রীদের নাম জানতে চাইলে তাদের নাম প্রকাশ করেননি ওবায়দুল কাদের।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ম*দদদা*তাদে*র মধ্যে কেন্দ্রীয় নেতাও থাকতে পারেন। যাদের বি*রুদ্ধে বি*দ্রোহ ও ম*দদ দে*ওয়ার অভিযোগ আছে, তারা সবাই শো*কজ পাবেন।’

সভায় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদকদের মধ্যে উপস্থিত ছিলেন মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান। সাংগঠনিক সম্পাদকদের মধ্যে আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিএম মোজাম্মেল হক উপস্থিত ছিলেন। উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়াও এসময় উপস্থিত ছিলেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 3.4K
    Shares