প্রচ্ছদ খেলা ক্রিকেট

“শচীনের সাথে ৪৫ দিন ড্রেসিংরুমে সময় কাটানোটা ভোলার নয়”– আশরাফুল

7
Sportszone24
পড়া যাবে: < 1 minute

২০০৯ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় সংস্করণে অন্তর্ভুক্ত করা হয়েছিল সাবেক টাইগার অধিনায়ক মোহাম্মদ আশরাফুলকে। তিনি ৭৫০০০ মার্কিন ডলারের বিনিময়ে মুম্বাই ইন্ডিয়ান্সের স্কোয়াডে যোগ দেন। আর সেই আসরে মূল একাদশে খেলার সুযোগ পান একবারই।

কিন্তু সেটা কাজে লাগাতে পারেন নি আশরাফুল। ঐ ম্যাচে ১০ বল খেলে মাত্র ২ রান করতে সক্ষম হন। তাঁর নামের সাথে এটা ছিল বড়ই বেমেনান আর এর এই পারফর্মেন্সের জন্যে তাঁকে পরবর্তী আর কোন আসরেই কোন দলই বিবেচনা করে নি। তবে ঐ আসরটা আশরাফুলের জীবনের সেরা ঘটনা বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন:  মদের লোগো জার্সি পরে আমি মাঠে নামতে পারব না-ঃ বাবর আজম

তার কারণ আইপিএলের মুম্বাইয়ের আইকন খেলোয়াড় ছিলেন ভারতীয় ক্রিকেটের ইশ্বর শচীন টেন্ডুলকার। আর তার সাথে ৪৫ দিন সময় অতিবাহিত করছেন তিনি। যা জীবনের সেরা ঘটনা বলে উল্লেখ করেছেন আশরাফুল। সেই সাথে তিনি জানিয়েছেন শচীন টেন্ডুলকার ছিলেন তার রোল মডেল।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারকে এক সাক্ষাৎকারে আশরাফুল বলেন, “মুম্বাই ইন্ডিয়ান্স-এর হয়ে খেলা আমার জীবনের সেরা ঘটনা। আমার রোল মডেল সচিন টেন্ডুলকার। আর সেই সচিনের সঙ্গে একই ড্রেসিংরুমে ৪৫ দিন কাটিয়েছিলাম। সব ঘটনা আমার মনে আছে।”

সেই স্মৃতি মনে করে আশরাফুল আরও বলেন, “ওই ম্যাচের কথা আমার মনে আছে। রান করতে পারিনি আমি। মাত্র ২ রান করেছিলাম। আমি যখন ব্যাট করতে নামি, তখন স্ট্রাইকে ছিল সচিন।”

আরও পড়ুন:  সিরিজ সেরা-ঃ নিষেধাজ্ঞা না পেলে শচীনকেও ছাড়িয়ে যেতেন সাকিব

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।