চরম দুঃসময়ে নেইমারের পাশে দাঁড়াল পিএসজি

13
পড়া যাবে: < 1 minute

লিগ ওয়ানের নতুন মৌসুমের একটি ম্যাচে প্রতিপক্ষ খেলোয়াড়ের সঙ্গে বাক বিতণ্ডায় জড়িয়ে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন তিনি। তবে নেইমারের দাবি, ম্যাচে বর্ণবাদের শিকার হয়েছেন তিনি। নেইমারের এই দাবির পর থেকে বর্ণবাদের ঝড় বইছে ফরাসি ফুটবলে। মার্সেইয়ের বিপক্ষে সংঘর্ষে পূর্ণ ওই ম্যাচে নেইমারের দল ১-০ ব্যবধানে হেরেছে। স্প্যানিশ ডিফেন্ডার আলভারো গঞ্জালেস ‘বাঁদর’ বলে গালি দিয়েছেন বলে দাবি নেইমারের। এজন্য সোশ্যাল সাইটে বিচারও চেয়েছেন তিনি। ইতোমধ্যেই একটি তদন্ত কমিটি কাজও শুরু করে দিয়েছে।

তদন্তের ফলাফল আসার আগেই নেইমারের পাশে দাঁড়িয়েছে তার ক্লাব পিএসজি। এক বিবৃতিতে ক্লাবটি জানিয়েছে, ‘পিএসজি খুবই আন্তরিকভাবে নেইমারকে সমর্থন দিচ্ছে, তারা বলেছেন তার সঙ্গে প্রতিপক্ষের একজন খেলোয়াড় বর্ণবাদী আচরণ করেছেন। ক্লাব আবারও স্পষ্ট করে বলতে চায়, সমাজের কোনো ক্ষেত্রে বর্ণবাদের স্থান নেই। না ফুটবলে, না আমাদের ব্যক্তিগত জীবনে। আমরা আশা করি এই জঘন্য আচরণের বিরুদ্ধে সবাই সোচ্চার হবে।’

আরও পড়ুন:  অবশেষে প্রোফেশনাল লাইসেন্স সনদ হাতে পেলেন জেমি ডে

আলভারো গঞ্জালেসের মাথায় পেছনে চড় মেরে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছেড়েছিলেন নেইমার। জানা গেছে, ব্রাজিলিয়ান মিডিয়ায় গঞ্জালেসের ব্যক্তিগত ফোন নম্বর ছড়িয়ে দেওয়া হয়েছে। ফলে সামাজিক যোগাযোগমাধ্যমে নেইমার-ভক্তরা তাকে হত্যার হুমকি দিচ্ছে বলে বিভিন্ন মিডিয়ায় খবর ছড়িয়ে পড়েছে। অন্যদিকে মার্সেইয়ের পক্ষ থেকে বারবার দাবি করা হচ্ছে, নেইমার মিথ্যা বলছেন।

এক বিবৃতিতে তারা দাবি করেছে, ‘আলভারো গঞ্জালেস বর্ণবাদী নয়। এই ক্লাবে যোগ দেওয়ার পর তার দৈনন্দিন জীবনযাত্রা তার প্রমাণ বহন করে। তার সতীর্থরাও তার পক্ষে রায় দিয়েছে।’

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares