প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

নন-এমপিও শিক্ষকদের জন্য সুখবর

7
নন-এমপিও শিক্ষকদের জন্য সুখবর
পড়া যাবে: < 1 minute

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ২০১৯ সালের দ্বিতীয় নিয়োগ চক্রে নিয়োগ পাওয়া নন-এমপিও শিক্ষকদের এমপিও ছাড়ের শর্ত শিথিল করেছে। আর এই শর্ত শিথিলের ফলে নন-এমপিও শিক্ষকদের এমপিওভুক্ত হওয়ার বাধা কাটল।

মঙ্গলবার এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে এনটিআরসিএ। আদেশে বলা হয়েছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের একাডেমিক স্বীকৃতির সময় দেয়া শর্ত অনুযায়ী নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষকরা এমপিও সুবিধা পাবেন না বলে যে শর্ত দেয়া হয়েছিল সেটি শিথিল করা হলো। এই শর্তের কারণে নন-এমপিও শিক্ষকরা এমপিওভুক্ত হতে পারছিলেন না। অন্যদিকে নন-এমপিও পদে এনটিআরসিএ’র সুপারিশ করা শিক্ষকরাও বেতনভুক্ত হতে পারেননি। এই আদেশের ফলে তাদের এমপিওভুক্ত হতে আর কোনও বাধা থাকলো না।

আরও পড়ুন:  ডিজিটাল হাটে গরু কিনে দান করলেন প্রতিমন্ত্রী পলক

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ২০১৯ সালের দ্বিতীয় নিয়োগ চক্রের নন-এমপিও শিক্ষকদের নন-এমপিও-এমপিও পদে সুপারিশ করা প্রার্থীদের সুপারিশপত্রের ৪ নম্বর শর্ত ‘নন-এমপিও পদে সুপারিশকৃত প্রার্থীদের কখনও এমপিও সুবিধা পাওয়ার অধিকার জন্মাবে না’ এই মর্মে উল্লেখ রয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares