প্রচ্ছদ খেলা ফুটবল

৭ ম্যাচের জন্য নিষিদ্ধ নেইমার ?

13
৭ ম্যাচের জন্য নিষিদ্ধ নেইমার ?
পড়া যাবে: < 1 minute

ম্যাচের ফল ছাপিয়ে আলোচনায় ফরাসি লিগ ওয়ানের প্যারিস সেন্ট জার্মেই ও মার্সেইয়ের ফুটবলারদের সংঘর্ষ। পুরো ম্যাচেই বারবার সংঘর্ষে জড়িয়েছেন দুই দলের ফুটবলাররা। পিএসজ ও মার্সেইয়ের মোট পাঁচ জন ফুটবলার লাল কার্ড দেখেছেন। এছাড়া হলুদ কার্ড দেখেছেন ১৭ জন ফুটবলার। বাক বিতণ্ডায় জড়িয়ে লাল কার্ড দেখেছেন পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়রও। বর্ণবাদী গালি মানতে না পেরে স্প্যানিশ ডিফেন্ডার আলভারো গঞ্জালেজেরকে মাথার পেছনে চড় মারেন নেইমার। ফরাসি সংবাদমাধ্যম আরএমসি স্পোর্টস জানিয়েছে, এই ঘটনায় সাত ম্যাচের জন্য নিষিদ্ধ হতে চলেছেন ২৮ বছর বয়সী এই ব্রাজিলিয়ান তারকা।

নেইমারের অভিযোগ আমলে নিয়ে তদন্ত কমিটি গঠন করেছে ফ্রেঞ্চ লীগ ওয়ান কর্তৃপক্ষ। পিএসজি জানিয়েছে, নেইমারের প্রতি তাদের সমর্থন রয়েছে। আলভারো পাশে পেয়েছেন তার ক্লাবকেও।মার্শেই ডিফেন্ডার আলভারো গঞ্জালেজের সঙ্গে ম্যাচের শুরু থেকেই নেইমার বাকবিতণ্ডায় জড়ান। অতিরিক্ত সময়ের শেষদিকে আলভারোর মাথার পেছনে আঘাত করেন ব্রাজিলিয়ান তারকা। ভিএআরের সাহায্য নিয়ে তাকে লাল কার্ড দেখান রেফারি।

আরও পড়ুন:  এই শিরোপা রিয়ালের প্রাপ্য-ঃ স্বীকার করলেন মেসি

আরএমসি স্পোর্টসের বরাতে ইংল্যান্ডের সংবাদমাধ্যম দ্য সান জানিয়েছে, মাথায় আঘাত করার কারণে নেইমারকে কমপক্ষে সাত ম্যাচ নিষিদ্ধ করা হতে পারে। বিষয়টি ফরাসি ফুটবল কর্তৃপক্ষ বেশ গুরুত্বের সঙ্গে নিয়েছে বলে প্রতিবেদনে জানানো হয়। পার্ক দো প্রিন্সেসে অনুষ্ঠিত ম্যাচটিতে নেইমারসহ মোট পাঁচজন লাল কার্ড দেখেছেন। বাকি চারজন হচ্ছেন পিএসজির লারভিন কুরজাওয়া, লেয়ান্দ্রো পারেদেস ও মার্শেইয়ের জর্দান আমাভি, দারিও বেনেদেত্তো।

এক বিবৃতিতে পিএসজি জানিয়েছে, ‘নেইমারের প্রতি আমাদের সমর্থন রয়েছে। বর্ণবাদের শিকার হয়েছেন বলে নেইমার জানিয়েছেন। আমরা স্পষ্ট জানিয়ে দিতে চাই ফুটবলে কিংবা ব্যক্তিগত জীবনে কোথাও বর্ণবাদের জায়গা নেই। তদন্তে সব রকম সহযোগিতার জন্য আমরা প্রস্তুত রয়েছি।’ বর্ণবাদের বিরুদ্ধে অবস্থান নেয়া মার্শেই দাবি করেছে, আলভারো বর্ণবাদী নন। মার্শেইয়ের দাবি, ‘আলভারো গঞ্জালেজ বর্ণবাদী নন। ক্লাবে যোগ দেয়ার পর তার জীবন-যাপন সে কথা বলে না। সতীর্থরাও তার পক্ষে রায় দিয়েছে।’

আরও পড়ুন:  জুভেন্টাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন রোনালদো

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares