প্রচ্ছদ খেলা ক্রিকেট

টি-২০ লিগে সব থেকে বিধ্বংসী ব্যাটসম্যান কে ?

9
টি-২০ লিগে সব থেকে বিধ্বংসী ব্যাটসম্যান কে ?
পড়া যাবে: < 1 minute

আইপিএলের সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যান কে? দলের জয়ে সবচেয়ে প্রভাব বেশি কার? সবচেয়ে দামি ক্রিকেটারই বা কে? ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর ‘স্মার্ট স্যাট’ প্রযুক্তিতে উঠে এসেছে এই সব তথ্য। যে তালিকায় রয়েছেন ক্রিস গেইল, এবি ডেভিলিয়ার্স ডেভিড ওয়ার্নারের নাম। তবে তাঁরা কেউ নন! আইপিএলে সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যানের নাম আন্দ্রে রাসেল। ক্রিকইনফোর স্মার্ট স্ট্যাট প্রযুক্তির হিসেবে কমপক্ষে ৬০ ম্যাচ খেলা ব্যাটসম্যানদের মধ্যে আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যান ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল। বাকিদের অনেকটাই পিছনে ফেলে দিয়েছেন তিনি।

এখন পর্যন্ত ৬৪ ম্যাচ খেলে ১৪০০ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১৮৬.৪১। আইপিএল-এ ৯৬ টি চারের পাশাপাশি দ্রে রাস ছক্কা হাঁকিয়েছেন ১২০টি। শুধু চার বা ছক্কার হিসেবে নয় স্ট্রাইক রেট-এর বিচারেও সবচেয়ে কার্যকরী এবং দামী খেলোয়াড় এর খেতাব পেয়েছেন রাসেল। ক্রিক ইনফো-র স্মার্ট স্যাটের হিসেব বলছে আইপিএল-এর ৬৪ ম্যাচের মধ্যে ১৭ বার মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার হয়েছিলেন রাসেল। সেই তালিকাতেও বাকিদেরকে পিছনে ফেলে দিয়েছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার।

আরও পড়ুন:  বড় সুখবর পেলেন ক্রিস গেইল

তাহলে এখন যদি প্রশ্ন করা হয় টি-টোয়েন্টি লিগে সব থেকে বিধ্বংসী ব্যাটসম্যান কে? অনেকেই এক কথায় উত্তর দেবেন, আন্দ্রে রাসেল। ভয়ংকর, বিধ্বংসী, আগ্রাসী, আক্রমণাত্মক- একসঙ্গে অসংখ্য বিশেষণ জুড়ে দেওয়া যায় তাঁর নামের পাশে। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া দলকে একা হাতে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখেন তিনি। বিপক্ষ বোলারদের কাছে তিনি ত্রাস। এমনকী কয়েকদিন আগেই কেকেআর-এর চিফ মেন্টর ডেভিড হাসি তো বলেই দিয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরি করে দিতে পারেন রাসেল।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares