প্রচ্ছদ খেলা ক্রিকেট

আমরা একদিন বিশ্বকাপ জিতবো, ইনশাআল্লাহ-ঃ রশিদ খান

7
আমরা একদিন বিশ্বকাপ জিতবো,  ইনশাআল্লাহ-ঃ রশিদ খান
পড়া যাবে: < 1 minute

অল্প কদিনেই বিশ্ব ক্রিকেটে সমীহ জাগানো এক শক্তিতে পরিণত হয়েছে আফগানিস্তান। বিশেষ করে টি-টোয়েন্টি ফরমেটে তারা বের করে ফেলেছে বেশ কয়েকজন উঁচুমানের ক্রিকেটার। আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান তো এখন ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগগুলোতে যে কোনো দলের সেরা পছন্দ। মোহাম্মদ নবী, মুজিব উর রহমান, হজরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদরাও টি-টোয়েন্টিতে বেশ নাম কামিয়েছেন।রশিদ খান বিশ্বাস করেন, আফগানিস্তানের এই দলটির ছোট ফরমেটে বিশ্বকাপ জেতার সামর্থ্য ঠিকই আছে। এখন শুধু দরকার বিশ্বাসটা দলের সবার মধ্যে ছড়িয়ে পড়া।

রশিদ খান বলেছেন, ‘আমি মনে করি এখন দলের সবচেয়ে বড় অর্জন হবে টি-২০ বিশ্বকাপ জেতা। ওই শিরোপার দিকেই আমরা তাকিয়ে আছি। আমাদের দেশের জনগন এখন ওই শিরোপার স্বপ্ন দেখে। কারণ আমাদের হাতে টি-২০ বিশ্বকাপ জেতার মতো দক্ষতা আছে, প্রতিভা আছে। আমাদের হাতে ভালো স্পিনার আছে, পেসার আছে। দক্ষ ব্যাটসম্যান আছে। শুধু আমাদের অভাব হলো বড় দলের বিপক্ষে পরীক্ষা দেওয়া। আমরা বড় দলের বিপক্ষে খেলার খুব বেশি সুযোগ পায় না।’

আরও পড়ুন:  শীর্ষস্থান হারালেন স্টোকস; ক্রলি – বাটলারের বড় লাফ, সেরা দশে অ্যান্ডারসন

রশিদ খানের মতে, তারা অনেকগুলো সিড়ি মাড়িয়ে এসেছেন। এক সময় দেশের মানুষের এবং ক্রিকেটারদের স্বপ্ন ছিল আইসিসির পূর্ণ সদস্যপদ লাভ করা এবং টেস্ট মর্যাদা অর্জন করা। সেটা তারা পেয়ে গেছেন। রশিদ খানের মতে, ধারণা অপেক্ষা একটু আগেই তারা টেস্ট মর্যাদা পেয়েছেন। এখন তাই তাদের স্বপ্ন বিশ্বকাপ নিয়ে। আর সেই পথে এগিয়ে যেতে বড় দলের বিপক্ষে খেলার এবং জেতার অভিজ্ঞতা অর্জন করতে হবে তাদের।

ডিআরএস উইথ অ্যাস শো’তে রশিদ খান বলেছেন, ‘আমার, আমাদের দলের এবং দেশের মানুষের স্বপ্ন হলো আমরা একদিন বিশ্বকাপ জিতবো। সেটাই হবে দেশের এবং আমাদের জন্য সবচেয়ে বড় অর্জন। ইনশাআল্লাহ। আমরা যদি নিয়মিত বড় দলের বিপক্ষে খেলার আরও বেশি সুযোগ পায় তাহলে অভিজ্ঞ হয়ে উঠবো। কারণ আমরা এরই মধ্যে টি-২০ ক্রিকেটারের জন্য বিখ্যাত দল হয়ে উঠেছি।’

আরও পড়ুন:  শ্রীলঙ্কা সফরের আগে স্পন্সর নিয়ে বিপাকে বিসিবি!

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।