প্রচ্ছদ বাংলাদেশ শিক্ষাঙ্গন

এবার কলেজের নারী লাইব্রেরিয়ানের সঙ্গে অধ্যক্ষের অ*নৈতিক ক*র্মকা*ণ্ডের ভিডিও ফাঁ*স

184
পড়া যাবে: 4 মিনিটে

জামালপুরের ডিসির একটি আ*পত্তিক*র ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালের রেস কাটতে না কাটতে বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ কাজী মিজানুল ইসলাম মুকুলের নারী কে*লেঙ্কা*রি ফাঁ*স হলো।

নারী কে*লেঙ্কারিস*হ নানা অভিযোগে বরিশালের বানারীপাড়া উপজেলার বাইশারি সৈয়দ বজলুল হক বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ কাজী মিজানুল ইসলাম মুকুলকে সাময়িক ব*রখাস্ত করা হয়েছে। পাশাপাশি সাতদিনের মধ্যে তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের বিষয়ে জবাব চেয়েছে কলেজের গভর্নিং বডি।

গত শনিবার দুপুরে কলেজ গভর্নিং বডির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানার সভাপতিত্বে গভর্নিং বডির সভায় এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা বলেন, অধ্যক্ষ কাজী মিজানুল ইসলাম মুকুলের বিরুদ্ধে অন্য একটি কলেজের নারী লাইব্রেরিয়ানের সঙ্গে অ*নৈতি*ক সম্পর্কের অভিযোগ রয়েছে। সম্প্রতি নারী লাইব্রেরিয়ানের সঙ্গে অধ্যক্ষ কাজী মিজানুল ইসলামের অ*ন্তর*ঙ্গ ছবি ও ভিডিও ফাঁ*স হয়। সেই সঙ্গে আ*পত্তিক*র ওসব ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ফেসবুকে ভাইরাল হওয়া ওই ছবিতে নানা মন্তব্য করা হয়। এ নিয়ে এলাকায় স*মালোচনার ঝড় বয়ে যায়। এতে কলেজের সু*নাম ক্ষুণ্ন ও শিক্ষার্থীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। তাই অধ্যক্ষকে সাময়িক ব*রখাস্ত করা হয়েছে।

অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা আরও বলেন, নারী কে*লেঙ্কা*রি ছাড়াও অধ্যক্ষ কাজী মিজানুল ইসলাম মুকুলের বিরুদ্ধে অনিয়ম, দু*র্নীতি ও স্বে*চ্ছাচারি*তাসহ ২১টি অভিযোগ রয়েছে। এসবের পরিপ্রেক্ষিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসির কাছে সম্প্রতি লিখিত অভিযোগ করার পাশাপাশি তাকে তিন দফা শো*কজ নোটিশ দেয়া হয়। এসবের কোনো জবাব না দেয়ায় তাকে ব*রখাস্ত করে অভিযোগের কারণ দর্শাতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ২২ আগস্ট জামালপুরের ডিসির একটি আ*পত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভিডিওটিতে ডিসি আহমেদ কবীরের সঙ্গে তার অফিসের এক নারীকর্মীকে অ*ন্তর*ঙ্গ অবস্থায় দেখা যায়।

এ নিয়ে জামালপুরসহ সারাদেশে নিন্দার ঝড় ওঠে। এ ঘটনায় ওএসডি হন জামালপুরের ডিসি। একই সঙ্গে ডিসি আহমেদ কবীরকে সরিয়ে পরিকল্পনামন্ত্রীর একান্ত সচিব (পিএস) মোহাম্মদ এনামুল হককে জামালপুরের নতুন ডিসি হিসেবে নিয়োগ দেয়া হয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 197
    Shares