প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

যেভাবে নিজের অ্যানিমেটেড ছবি তৈরি করবেন

10
যেভাবে নিজের অ্যানিমেটেড ছবি তৈরি করবেন
পড়া যাবে: < 1 minute

টাইটানিক খ্যাত হলিউড পরিচালক জেমস ক্যামেরনের থ্রি-ডি মুভি ‘অ্যাভাটার’ এর কথা মনে আছে? চলচ্চিত্রটির নামেই নতুন ফিচার এনেছে ফেসবুক। এটির কাজ হলো অ্যানিমেটেড ছবি তৈরি করা।

ফেসবুকের যে কোনো ব্যবহারকারী চাইলে এ ফিচার দিয়ে নিজের অ্যানিমেটেড অ্যাভাটার বা চরিত্র তৈরি করতে পারবেন। ব্যবহারকারীরা একটি চরিত্র ডিজাইন করার জন্য কয়েকটি মুখ এবং আউটফিটের বিকল্প পাবেন। ব্যবহারকারীরা এ ফিচারে পাবেন নানা রকমের চুলের স্টাইল, মুখের শেপ এবং দারুণ দারুণ ড্রেসের বিকল্প।

অ্যাভাটার ব্যবহার করবেন যেভাবে–

প্রথমেই আপনার ফেসবুক অ্যাপটি আপডেট করে নিন।এবার অ্যাপের ডানপাশের মেন্যু অপশনে ক্লিক করে see more অপশনে যান।এবার Avatars অপশনে ক্লিক করতে হবে।এবার অ্যাভাটার ক্লিক করলে নতুন পেজ খুলে যাবে। এখানে অ্যাভাটার অপশনে ক্লিক করে নিজের পছন্দ মতো কার্টুন ফেস বেছে নিতে পারবেন। তার চোখ, নাক, ঠোঁট, চুল, ভ্রু, গোঁফ- সবই নিজের ইচ্ছে মতো সাজিয়ে নেয়া যাবে।ব্যবহারকারী চাইলে নিজের পছন্দের পোশাকও বেছে নিতে পারবে।অ্যাভাটার প্রস্তুত হয়ে গেলে নিজের তৈরি অ্যাভাটারটি প্রোফাইল ছবি হিসেবেও ব্যবহার করা যাবে।

আরও পড়ুন:  ৫ মিনিট চার্জে দেড় ঘণ্টা ইউটিউব দেখা যাবে

ভারতে ‘অ্যাভাটার’ ফিচারটি এরইমধ্যে চালু করেছে ফেসবুক। শিগগিরই বাংলাদেশের ব্যবহারকারীদের জন্যও ফিচারটি অবমুক্ত হবে বলে আশা করা হচ্ছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares