প্রচ্ছদ খেলা ক্রিকেট

কিছুই করার নেই শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের!

18
Sportszone24
পড়া যাবে: < 1 minute

টাইগারদের শ্রীলঙ্কা সফরে এখন সবচেয়ে বড় সমস্যা কোয়ারেন্টাইন ইস্যু। যেখানে বিসিবি ৭ দিনের কোয়ারেন্টাইনের কথা বললেও শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড বলছে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের কথা। তবে এটা শ্রীলঙ্কান বোর্ডের একান্ত চাওয়া নয়। মূলত, শ্রীলঙ্কান স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশেই এই ১৪ দিনের কোয়ারেন্টাইনের নিয়ম অটল থাকতে বাধ্য হচ্ছে এসএলসি।

এ ব্যাপারে শ্রীলঙ্কার জাতীয় দৈনিক ডেইলি নিউজকে ক্রিকেট শ্রীলঙ্কার চেয়ারম্যান বলেন, ‘কোয়ারেন্টাইন নিয়ে শ্রীলঙ্কা ক্রিকেটের বেশি কিছু করার নেই। যাইহোক, আমরা বিসিবির প্রতিক্রিয়ার অপেক্ষায় থাকব এবং সবচেয়ে খারাপ পরিস্থিতি হবে যদি এবার সফর পিছিয়ে যায় এবং নতুন করে সূচি তৈরি করতে হয়।’

আরও পড়ুন:  চরম নাটকীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ২ রানে হারাল ইংল্যান্ড

তারপরও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে সর্বোচ্চ চেষ্টা করবেন লঙ্কান বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা।

তিনি বলেন, ‘আমরা বিসিবি’র আনুষ্ঠানিক উত্তরের অপেক্ষায় আছি। বিদেশি গণমাধ্যম থেকে আমরা জেনেছি যে আমাদের স্বাস্থ্য বিভাগের শর্তগুলো নিয়ে তাদের আপত্তি আছে। এ ব্যাপারে এসএলসির বিশেষ কিছু করার নেই। তারপরও আনুষ্ঠানিক বার্তার জন্য আমরা অপেক্ষা করছি। সিরিজটা যেন আর না পিছিয়ে যায় এজন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করবো।’

এর আগে, মিরপুরে বিসিবি সভাপতির বক্তব্যের পর পরই স্বাস্থ্য বিভাগের সঙ্গে আলোচনা করে শর্ত শিথিলে সচেষ্ট হতে লঙ্কান বোর্ডকে পরামর্শ দিয়ে টুইট করেন দেশটির ক্রীড়ামন্ত্রীও। যদিও শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান শাম্মি সিলভার দাবি, বিসিবির সাথে তাদের ৭ দিনের কোয়ারেন্টাইন নিয়ে কোনো আলোচনা হয়নি।  বাংলাদেশ দলকে এখানে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকার কথাও জানান তিনি।

আরও পড়ুন:  ক্রিকেট প্রশাসক হিসেবে কাজ করবেন ধোনি

এদিকে, ঢাকার বাতাসে গুঞ্জন আনুষ্ঠানিকভাবে ঘোষণা না আসলেও নিজেদের মধ্যে একটা যোগাযোগ হয়েছে দুই বোর্ডের। আর তা সত্য হলে ৪১ জনের বহর নিয়ে লঙ্কা সফরে যাবে বিসিবি। ১৪ দিনের বদলে ৭ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে মুমিনুল বাহিনীকে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares