প্রচ্ছদ খেলা ফুটবল

তুমি জানো যে, তুমি কী বলেছ… আমি জানি আমি কী করেছি

8
তুমি জানো যে, তুমি কী বলেছ… আমি জানি আমি কী করেছি
পড়া যাবে: < 1 minute

ফরাসি লিগ ওয়ানের নতুন মৌসুমে নিজের প্রথম ম্যাচটা ভালো কাটেনি নেইমারের। তার দল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ফের হেরে তো গিয়েছেই, বড় নিষেধাজ্ঞার খড়গের শঙ্কায়ও রয়েছেন ব্রাজিলিয়ান তারকা। কারণ, ম্যাচের শেষ দিকে মেজাজ ঠিক রাখতে পারেননি তিনি। আলভারো গঞ্জালেজের মাথার পেছনে আঘাত করে সরাসরি লাল কার্ড দেখেন। পরে অলিম্পিক মার্সেইয়ের এ ডিফেন্ডারের বিরুদ্ধে বর্ণবিদ্বেষের অভিযোগ করেন নেইমার। তবে চাইলেই যে নিজেকে শান্ত রাখতে পারতেন, তা পরবর্তীতে অনুভব করেছেন তিনি। বিষয়টি বুঝতে পেরে অনুতপ্ত হালের অন্যতম সেরা এ খেলোয়াড়। কিন্তু রেফারি ও ম্যাচ অফিসিয়ালদের সেদিনের কর্মকাণ্ডে বেজায় হতাশ তিনি।

গেল রবিবার রাতে অনুষ্ঠিত হয় পিএসজি-মার্সেইয়ের মধ্যকার ঘটনাবহুল ম্যাচটি। নেইমার ভেবেছিলেন, আঘাত করার বিষয়টি হয়তো রেফারির চোখ এড়িয়ে যাবে। কিন্তু ঘটনা হয় উল্টো। ভিএআরে নিশ্চিত হয়ে লাল কার্ড দেখানো হয় নেইমারকে। সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, ‘গতকাল (রবিবার) আমি বিদ্রোহ করেছি। আমাকে লাল কার্ডের শাস্তি দেওয়া হয়েছে। কারণ, যে আমার ক্ষতি করেছে, তাকে আঘাত করতে চেয়েছিলাম। আমি ভেবেছিলাম, আমি কিছু না করে মাঠ ছাড়তেই পারি না। কারণ, আমি বুঝতে পেরেছিলাম যে, দায়িত্বে থাকা লোকেরা কিছু করবে না, দেখবে না বা বিষয়টি উপেক্ষা করে যাবে।’

আরও পড়ুন:  মেসির কারণে জীবন বদলে গেল এই অন্ধ শিশুটির

বর্ণবাদকে ‘না’ জানিয়ে সবশেষে ২৮ বছর বয়সী তারকা বলেছেন, ‘এখন… গতকাল আমি খেলায় হেরে গিয়েছি এবং আমি মেজাজ হারিয়েছিলাম… ওই ঘটনার কেন্দ্রবিন্দুতে থাকা কিংবা বর্ণবাদী আচরণ উপেক্ষা করা, কোনোটাই যে ভালো ফল দেবে না সেটা আমি জানি। আমাদের আবারও দেখা হবে এবং এটাই আমার পথ, ফুটবল খেলব…. শান্তিতে থাকুন! শান্তিতে থাকুন! তুমি জানো যে, তুমি কী বলেছ… আমি জানি আমি কী করেছি। বিশ্বজুড়ে আরও ভালবাসার প্রয়োজন। বর্ণবাদকে না বলুন।’উল্লেখ্য, ফরাসি গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, স্প্যানিশ খেলোয়াড় আলভারোকে আঘাত করায় সাত ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন নেইমার।

আরও পড়ুন:  আবারও বার্সেলোনায় ফিরে আসতেছে ফিলিপ কৌতিনহো

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares