প্রচ্ছদ খেলা ক্রিকেট

এখন আর আমাদের ভারতে খেলার ইচ্ছে নেই-ঃ এহসান মানি

30
এখন আর আমাদের ভারতে খেলার ইচ্ছে নেই-ঃ  এহসান মানি
পড়া যাবে: < 1 minute

সীমান্ত সমস্যাসহ একাধিক বিষয় নিয়ে তলানিতে ভারত–পাক সম্পর্ক। এই পরিস্থিতিতে দীর্ঘদিন দু’‌দেশের মধ্যে ক্রিকেট সিরিজও বন্ধ। কোনও আইসিসির প্রতিযোগিতাতেই দুই যুযুধান প্রতিপক্ষ একমাত্র মুখোমুখি হয়। তবে দুই দেশের রাজনৈতিক গড়মিলের মধ্যেও টিম ইন্ডিয়ার সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চেয়েছিল পাক বোর্ড। কিন্তু বিসিসিআই সেই প্রস্তাব সাফ খারিজ করে দেয়। আগামীদিনেও দু’‌দেশের মধ্যে সিরিজ হওয়ার সম্ভাবনা কম। এমনটাই এবার জানিয়ে দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি। যতক্ষণ না দু’‌দেশের রাজনৈতিক সমস্যার সমাধান হচ্ছে, ততক্ষণ দু’‌দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হওয়া সম্ভব নয়।

মানি বলেন, ‘‌‌বছরের পর বছর ধরে বিসিসিআইয়ের সঙ্গে কথা বলেছে পিসিবি। টি–২০ হোক কিংবা দ্বিপাক্ষিক সিরিজ, সবকিছুর প্রস্তাবই দেওয়া হয়েছে। তবে এখন আর আমাদের ভারতে খেলার ইচ্ছে নেই। প্রথমে তাঁদের সঙ্গে রাজনৈতিক সমস্যার সমাধান হবে, তারপর আমরা দ্বিপাক্ষিক সিরিজের বিষয়ে কথা বলব। এবার ওদেরই কথা বলতে হবে। আইসিসির স্পষ্ট নিয়ম, কোনও দেশের সরকার ক্রিকেট বোর্ডের কাজে হস্তক্ষেপ করতে পারবে না। আশা করি, এবারে আইসিসি ভারতের সঙ্গে কথা বলবে।’‌‌

আরও পড়ুন:  শ্রীলঙ্কা সফর বাতিল; শুরু হবে ঘরোয়া লিগ!

এর পাশাপাশি তিনি জানান প্রয়াত প্রাক্তন বোর্ড সভাপতি জগমোহন ডালমিয়ার সঙ্গেও তার খুব ভাল সম্পর্ক ছিল। ডালমিয়ার প্রশংসাও শোনা যায় মানির গলায়।

এর আগে চলতি বছরে এশিয়া কাপে অংশ নিতে পাকিস্তান যাওয়ার কথা ছিল ভারতীয় দলের। কিন্তু বছরের শুরুতেই বিসিসিআই জানিয়ে দেয়, পাকিস্তান যাবে না ভারত। এরপর টুর্নামেন্টটি স্থানান্তরিত করা হলেও বর্তমান পরিস্থিতির কারণে তা আর আয়োজিতই করা হয়নি। গত ১৪ বছরে কোনও দ্বিপাক্ষিক টেস্ট সিরিজে অংশ নেয়নি ভারত–পাকিস্তান। দু’‌দেশের মধ্যে শেষ ওয়ানডে সিরিজ খেলা হয়েছিল ২০১২–১৩ সালে। এছাড়া পরবর্তীতে কেবল আইসিসির প্রতিযোগিতাতেই মুখোমুখি হয়েছে দুই দেশ।

আরও পড়ুন:  স্টেইন-ভিলিয়ার্সদের এবার দেখা যাবে না আইপিএলে!

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 15
    Shares