প্রচ্ছদ খেলা ক্রিকেট

৬২ কর্মী ছাঁটাই করছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড

9
৬২ কর্মী ছাঁটাই  করছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড
পড়া যাবে: < 1 minute

ক্রিকেট বিশ্বের অন্যতম ধনী বোর্ড হওয়া সত্ত্বেও বর্তমান পরিস্থিতিতে আর্থিক ক্ষতির সন্মুখীন হয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এই ক্ষতি পুষিয়ে নিতে তারা ৬২ জন কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন এক বিবৃতিতে জানান, এ বছর ১০ কোটি পাউন্ডের বেশি লোকসান হচ্ছে তাদের। ইসিবির হিসাব অনুযায়ী, আগামী বছর তাদের লোকসান বেড়ে দাঁড়াতে পারে ২০ কোটি পাউন্ডে। খরচ কমানোর অংশ হিসেবে ওয়ার্কফোর্স বাজেটের ২০ শতাংশ কাটারও প্রস্তাব করা হয়েছে। মহামারীর শুরুর দিকে হ্যারিসন শঙ্কা প্রকাশ করেছিলেন যে, খেলা বন্ধ থাকায় তাদের ৩০ কোটি পাউন্ডের বেশি লোকসান হতে পারে।

আরও পড়ুন:  ২০২১ সালের জুনে এশিয়া কাপ হবে

এই ক্ষতি পুষিয়ে নিতে ইসিবি জীবাণুমুক্ত পরিবেশে একের পর এক আন্তর্জাতিক সিরিজ আয়োজন করে চলছে। এতে ইসিবির আর্থিক ক্ষতি কিছুটা কমেছে। ছেলে ও মেয়েদের ঘরোয়া প্রতিযোগিতাগুলিও মাঠে গড়িয়েছে। উইন্ডিজের পুরুষ দলের সফর শেষে এবার সফরে আসছে নারী দল। এরপরেও ইসিবি কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়ায় সমালোচনার সৃষ্টি হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares