প্রচ্ছদ খেলা ফুটবল

যারা আমাকে গালি দিচ্ছে, বলছে পদত্যাগ করতে তাদের যোগ্যতা কী ?

7
যারা আমাকে গালি দিচ্ছে, বলছে পদত্যাগ করতে তাদের যোগ্যতা কী ?
পড়া যাবে: < 1 minute

টানা তিন মেয়াদে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতির দায়িত্ব পালন করেছেন সাবেক তারকা ফুটবলার কাজী সালাউদ্দিন। এবারও তিনি সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। চতুর্থবার সভাপতি নির্বাচিত হলে ফুটবলের উন্নয়নে কী কাজ করবেন, একান্ত আলাপচারিতায় তা-ই জানালেন সাবেক এই ফুটবলার। প্রশ্ন : বাফুফের এবারের নির্বাচন আপনার কাছে কতটা চ্যালেঞ্জের? কাজী সালাউদ্দিন : প্রত্যেক নির্বাচনই আমার কাছে গুরুত্বপূর্ণ। এবারের নির্বাচন, আগের নির্বাচন ও ভবিষ্যতের নির্বাচন—সবই আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ।

প্রশ্ন: বাফুফের নেতৃত্বে পরিবর্তনের জন্য রাস্তায় নেমেছে মানুষ। ব্যারিস্টার সুমনের নেতৃত্বে ‘আমরাও একদিন ফুটবল বিশ্বের শক্তিশালী খেলুড়ে দেশ হতে চাই’ শীর্ষক এই মানববন্ধন আয়োজন করে ‘প্রজন্ম, ফুটবল যাদের চেতনায় ও অস্তিত্বে’।

আরও পড়ুন:  ২০২১ সালের কোপা আমেরিকা জিতবে আর্জেন্টিনা-ঃ মেসি

কাজী মো. সালাউদ্দিন: টিভিতে দেখলাম দাবি উঠেছে, সালাউদ্দিনকে পদত্যাগ করতে হবে। নির্বচনের বাকি মাত্র ১৫ দিন। আপনি কেনো নির্বাচন করতে আসছেন না? আমি তো নির্বাচিত হয়েই এখানে এসেছি। আমি তো আমার নিবার্চন করছি। আপনি নির্বাচনে না এসে আমাকে পদত্যাগ করতে বলছেন। আপনি কে, আপনার যোগ্যতা কী? যদি এমন হতো আন্তর্জাতিক অঙ্গনে আপনার সাংগঠনিক কোনো বড় অবদান আছে তাও মেনে নিতাম। গণমাধ্যমে এসে গালাগালি করলেন। কিন্তু গণমাধ্যমও তার কথা তুলে ধরছে, যা ভিত্তিহীন। আজকে আমি যদি অর্থমন্ত্রীকে নিয়ে সমালোচনা করি। তাহলে দেখতে হবে অর্থনীতিতে আমার জ্ঞান কতটুকু। যারা আমাকে গালি দিচ্ছে, বলছে পদত্যাগ করতে তাদের যোগ্যতা কী? ফুটবলে আমার ৫০ বছরের অভিজ্ঞতা। খেলোয়াড়, কোচ ও সংগঠক হিসেবে কাজ করছি।

আরও পড়ুন:  ৭ তারিখে নতুন কোচের অধীনে অনুশীলন করবেন মেসি

প্রশ্ন : বাংলাদেশের ফুটবল দর্শকের উদ্দেশে কিছু বলবেন? কাজী সালাউদ্দিন : বাংলাদেশের ফুটবল দর্শকের কাছে আমার একমাত্র চাওয়া, আপনারা খেলা দেখেন; খেলা দেখে জানান, বাংলাদেশের ফুটবল আগের চেয়ে উন্নতি করেছে কি না। আপনারা টকশো দেখে সিদ্ধান্ত নেবেন না। সংবাদমাধ্যমের খবর দেখে সিদ্ধান্ত নেবেন না, নিজের চোখে দেখে তারপর সিদ্ধান্ত নিন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares