প্রচ্ছদ খেলা ক্রিকেট

বাংলাদেশের শর্ত শিথিল করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এসএলসির আবেদন

15
Sportszone24
পড়া যাবে: < 1 minute

বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর এখন গভীর অনিশ্চয়তার মুখে। শর্তের বেড়াজালে সফর আটকে দিয়েছে খোদ শ্রীলঙ্কাই। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শর্ত মেনে শ্রীলঙ্কা সফরে যেতে মোটেই রাজি নয়। যার কারণে উল্টো শর্ত দিয়েছে বিসিবি।

শ্রীলংকা সফরে ৩০ জনের বেশি যেতে পারবে না, জাতীয় দলের বাইরে অন্য কোন দলকে দেয়া হবে না আতিথ্য। আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে বাংলাদেশ দলের শ্রীলংকা সফরে এর বাইরেও শর্ত জুড়ে দিয়েছে শ্রীলংকা ক্রিকেট।

শ্রীলংকা নেমে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে বাংলাদেশ দলকে। কোয়ারেন্টিন থাকাকালে হোটেলের বাইরে বেরুতে পারবে না ক্রিকেট দলের কেউ। শ্রীলংকার স্বাস্থ্য মন্ত্রানালয়ের এই বাধ্যতামূলক শর্ত পালনের কথাও জানিয়ে দিয়েছে শ্রীলংকা ক্রিকেট। কিন্তু গতকাল গণমাধ্যমকে বিসিবি সভাপতি জানিয়ে দিয়েছেন ইতিহাসের এমন বিরল শর্তে শ্রীলঙ্কা সফরে যাবে না বাংলাদেশ।

আরও পড়ুন:  ধোনির উপর নির্ভর করছে সুরেশ রায়নার আইপিএল ভবিষ্যৎ

বাংলাদেশ ৪২ জনের বহর নিয়ে শ্রীলঙ্কায় যেতে চাই। সেই সাথে ৭ দিনেরও বেশি সময় কোয়ারেন্টিনে থাকবে না বাংলাদেশ। এসব নিয়ে শ্রীলঙ্কাকে চিঠিও দিয়েছে বিসিবি। আর তাই নতুন করে ভাবতে হচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে। এদিকে কোয়ারেন্টিন শিথিল করতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। আর তাদের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে টাইগারদের শ্রীলঙ্কা সফর।

ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকসের সঙ্গে এসএলসির সভাপতি শাম্মি সিলভার আলোচনার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ে আনুষ্ঠানিক এই আবেদন করা হয়েছে বলে জানিয়েছে শ্রীলঙ্কান দৈনিক ‘দা আইল্যান্ড।’ কোয়ারেন্টিনের সময় ৭ দিন করা এবং বাংলাদেশের দলের জন্য ৩৫ জনের স্কোয়াডের অনুমতি চাওয়া হয়েছে এসএলসির ওই চিঠিতে।

আরও পড়ুন:  খেলা বিহীন এই সময়ে মুস্তাফিজ-তাসকিনদের ফিটনেস ঠিক আছে তো ?

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 27
    Shares