বরিশালে ভ্রাম্যমাণ আদালতের পিঁয়াজপট্টিতে অভিযান

5
বরিশালে ভ্রাম্যমাণ আদালতের পিঁয়াজপট্টিতে  অভিযান
পড়া যাবে: < 1 minute

বিশেষ প্রতিনিধিঃ

ভারত বাংলাদেশে পিঁয়াজ রপ্তানি বন্ধের পর দেশের অন্যান্য স্থানের মতো বরিশালেও অস্থির হয়ে উঠেছে পিঁয়াজের বাজার। গত সোমবার ৫৫ টাকা কেজি দরে বিক্রি হওয়া দেশি পিঁয়াজ পরদিন মঙ্গলবার বরিশালের পিঁয়াজপট্টিতে বিক্রি হয়েছে ৮৬ থেকে ৯০ টাকা দরে। বুধবারও একই দরে বিক্রি হয়েছে দেশি পিঁয়াজ। ভারতীয় পিঁয়াজ বিক্রি হয়েছে সর্বোচ্চ ৭৫ টাকা কেজি দরে। পিঁয়াজের দাম আরও বাড়ার আশংকা করছেন আড়তদাররা।

এমন প্রেক্ষাপটে পিঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে বুধবার বেলা ১২টায় নগরীর প্রধান পিঁয়াজ মোকাম পেয়াজপট্টিতে অভিযান চালিয়েছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিরূপম মজুমদারের নেতৃত্বে বিভিন্ন পিঁয়াজ আড়তের ক্রয়-বিক্রয় মেমো যাচাই করেন ভ্রাম্যমাণ আদালত।

আরও পড়ুন:  কীর্তনখোলা নদীতে পড়ে গিয়ে যাত্রী নিখোঁজ

এ সময় ভ্রাম্যমাণ আদালত কোন আড়তদারদের জরিমানা না করলেও সবাইকে সতর্ক করে দেন। অস্বাভাবিক মূল্যে পিঁয়াজ বিক্রির অভিযোগ পেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন ভ্রাম্যমাণ আদালত। জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিরূপম মজুমদার।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।