প্রচ্ছদ Featured News

শফীপুত্রকে মাদানীকে বহি’ষ্কারের দাবিতে উত্তাল হাটহাজারী মাদ্রাসা

27
শফীপুত্রকে মাদানীকে বহি’ষ্কারের দাবিতে উত্তাল হাটহাজারী মাদ্রাসা
পড়া যাবে: < 1 minute

চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসা থেকে হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর ছেলে আনাস মাদানীকে বহি’ষ্কারের দাবিতে বিক্ষো’ভ করছে মাদ্রসার সাধারণ ছাত্ররা। শিক্ষকদের অবরু’দ্ধ করে ছাত্রদের এই বিক্ষো’ভে উত্তাল হাটহাজারী মাদ্রাসা।

একই সঙ্গে মাদ্রাসার বর্তমান মুহতামিম (অধ্যক্ষ) আল্লামা শফীকে মা’যুর (শারীরিকভাবে সক্ষম নন) উল্লেখ করে কর্মক্ষম নতুন মুহতামিম নিয়োগসহ ৬ দফা দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) জোহরের নামাজের পর থেকে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে।

শিক্ষার্থীদের অভিযোগ, আল্লামা শফী বর্তমানে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছেন। দু’দিন পর পর তাকে আইসিইউ-তে ভর্তি করতে হচ্ছে। তার এই অসুস্থতার সুযোগে কোনো নিয়মনীতি না মেনেই হাটহাজারী মাদ্রাসা থেকে শিক্ষক-কর্মচারীদের চাকরিচ্যুত করছেন তার পুত্র আনাস মাদানী। এছাড়া হাটহাজারী মাদ্রাসা, হেফাজতে ইসলাম ও কওমি মাদ্রাসা বোর্ডের (বেফাক) ওপর প্রভাব বিস্তারের অভিযোগ উঠেছে আনাস মাদানীর বিরু’দ্ধে।

আরও পড়ুন:  উচ্চশ্রেণি আর মাঠের রাজনীতির গরীব আওয়ামী লীগারদের ব্যবধান

জানা গেছে, আল্লামা শফী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত কারণে মাদ্রাসার প্রশাসনিক তদারকিতে অ’ক্ষম হয়ে পড়ছেন। একাধিকবার তাকে দেশে বিদেশে চিকিৎসা দেয়া হয়েছে। নিজের বার্ধক্যজনিত অসুস্থতায় আল্লামা শফী দাফতরিক কাজে ছোট ছেলে মাওলানা আনাস মাদানীর ওপর নির্ভরশীল হয়ে পড়েন। এই সুযোগে মাওলানা আনাস মাদানী হেফাজতে ইসলাম ও হাটহাজারী মাদ্রাসায় নিজের বলয় বাড়াতে তৎপরতা শুরু করেন।

সূত্র জানায়, আল্লামা শফীর প্রেস সচিব মাওলানা মুনির আহমদকে কোনো নোটিশ ছাড়াই দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার সব দায়িত্ব থেকে অ’ব্যাহতি দেয়া হয়। এরপর থেকেই আনাস মাদানীর প্রভাব, মাদ্রাসার ভেতরে প্রশাসনিক অ’নিয়মের বিষয়গুলো আলোচনায় আসে।

আরও পড়ুন:  ইতিহাস বি’কৃতির অভিযোগে কর্নেল অলিকে লিগ্যাল নোটিশ

মাওলানা আনাস মাদানীর প্রভাবে কোনো কারণ দর্শানো ছাড়াই কমপক্ষে ১১ জন শিক্ষক-কর্মকর্তাকে বিনা কারণে মৌখিক নির্দেশে চাকরিচ্যুত করা হয়েছে। এসব বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে হাটহাজারী মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে ক্ষো’ভ বিরাজ করছিল।

এ বিষয়ে জানতে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 8
    Shares