প্রচ্ছদ খেলা ফুটবল

২০২১ সালের কোপা আমেরিকা জিতবে আর্জেন্টিনা-ঃ মেসি

7
২০২১ সালের কোপা আমেরিকা জিতবে আর্জেন্টিনা-ঃ মেসি
পড়া যাবে: < 1 minute

১৯৮৬ সালে আর্জেন্টিনা শেষবার বিশ্বকাপ জিতেছিল। কোপা আমেরিকা এসেছিল সেই ১৯৯৩ সালে। তারপর কেটে গিয়েছে দীর্ঘ ২৭ বছর। বুয়েন্স আয়ার্সে কোনও ট্রফি আসেনি। বিশ্বের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি মনে করেন, ২০২১ সালের কোপা আমেরিকা জিতবে আর্জেন্টিনা। তার ফলে কাটবে দীর্ঘদিনের ট্রফি খরা। আগামী বছরের ১১ জুন থেকে বল গড়াবে কোপা আমেরিকার। টুর্নামেন্ট চলবে ১০ জুলাই পর্যন্ত। আর এই টুর্নামেন্ট জেতার ব্যাপারে রীতিমতো আশাবাদী মেসি।

বার্সেলোনার হয়ে সব জেতা হয়ে গেলেও দেশের জার্সিতে মেসি সফল নন। ২০১৪ সালে বিশ্বকাপ ফাইনালে উঠেও জিততে পারেননি। মেসির স্বপ্ন ভেঙে দিয়েছিল জার্মানি। ২০১৫, ২০১৬ সালের কোপা আমেরিকার ফাইনালে হারতে হয় চিলির কাছে।

আরও পড়ুন:  ৭ তারিখে নতুন কোচের অধীনে অনুশীলন করবেন মেসি

২০১৮ বিশ্বকাপে ফ্রান্সের কাছে লজ্জাজনক ভাবে হেরে বিদায় নিতে হয় মেসির দেশকে। তার ঠিক পরেই ভবিষ্যতের দিকে তাকিয়ে তরুণ প্লেয়ারদের নিয়ে দল গড়ায় জোর দেন কোচ লায়োনেল স্কালোনি। তরুণ এই দলটার ক্ষমতার উপরে দারুণ আস্থা রয়েছে ‘এলএম ১০’-এর।

২০২২ সালে কাতারে হবে বিশ্বকাপ। সেই বিশ্বকাপ খেলতে চান আর্জেন্টাইন মহাতারকা। হয়তো সেটাই তাঁর শেষ বিশ্বকাপ। তবে তার আগে রয়েছে কোপা আমেরিকা। আর্জেন্টিনা ও কলম্বিয়ায় হতে চলা সেই টুর্নামেন্ট জিতে ট্রফি হাতে তুলতে চান মেসি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।