প্রচ্ছদ খেলা ক্রিকেট

বেয়ারস্টোর সেঞ্চুরিতে ইংল্যান্ডের রান পাহাড়

8
Sportszone24
পড়া যাবে: < 1 minute

তিন ম্যাচের সিরিজটি ১-১ সমতায় রেখে সিরিজ নির্ধারনী ম্যাচে মুখোমুখি ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। জনি বেয়ারস্টোর দুর্দান্ত শতকে রান পাহাড়ে ইংল্যান্ড। বেয়ারস্টোর সাথে ওকসের দুর্দান্ত ফিনিশিংয়ে ৩০২ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

টস জিতে আগে ব্যাট করতে নেমেই স্টার্কের বোলিং তোপে পড়ে স্বাগতিকেরা। যেখানে ইনিংসের প্রথম দুই বলে দুই উইকেট হারায় ইংল্যান্ড। প্রথম বলে রয়কে ম্যাক্সওয়েল হাতে ক্যাচ বানিয়ে ফেরান এই পেসার। পরের বলে রুটকে লেগ বিফোরের ফাঁদে পেলে ফেরান তিনি।

এরপর ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিকরা। একপাশ থেকে দুর্দান্ত খেলতে থাকেন বেয়ারস্টো। তবে তাকে সঙ্গ দিতে পারেননি মরগান-বাটলার। দলীয় ৯৬ রানের মধ্যে মরগান ২৩ ও বাটলার ফিরেন ৮ রান করে। এরপর স্যাম বিলিংসকে নিয়ে ১১৪ রানের জুটি গড়েন বেয়ারস্টো।

আরও পড়ুন:  ওয়াকার ইউনুসের পারিশ্রমিক এখনও দেয় নাই সিলেট সিক্সার্স

যেখানে ২ ছক্কা ও ১২ চারে ১২৬ বলে ১১২ রান করেন বেয়ারস্টো। এছাড়া ২ ছক্কা ও ৪ চারে ৫৭ রানের ইনিংস খেলেন বিলিংস। এরপর শেষ দিকে ক্রিস ওকসের ঝড়ো ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৩০২ রান জড়ো করে ইংল্যান্ড। ৬ চারে ৩৯ বলে ৫৩ রানের অপরাজিত ইনিংস খেলেন ওকস।

অস্ট্রেলিয়ার পক্ষে ৩ টি করে উইকেট নেন স্টার্ক ও জাম্পা। এছাড়া একটি উইকেট নেন কামিন্স।

সংক্ষিপ্ত স্কোর– ইংল্যান্ড: ৩০২/৭(৫০) বেয়ারস্টো ১১২, বিলিংস ৫৭ জাম্পা ৩/৫১, স্টার্ক ৩/৭৪

অস্ট্রেলিয়া একাদশঃ ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক),মার্কাস স্টয়নিস , মার্নাস ল্যাবুশেন, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জস হ্যাজেলউড।

আরও পড়ুন:  আগামীকাল সন্ধ্যায় মুম্বাই-চেন্নাই ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এবারের আই পি এল

ইংল্যান্ড একাদশঃ জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান (অধিনায়ক), স্যাম বিলিংস, জস বাটলার (উইকেটরক্ষক), স্যাম কুরান, ক্রিস ওকস, আদিল রশিদ, মার্ক উড, জফরা আর্চার।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।