প্রচ্ছদ বাংলাদেশ জেলা

কক্সবাজারের নতুন এসপি হাসানুজ্জামান

12
কক্সবাজারের নতুন এসপি হাসানুজ্জামান
পড়া যাবে: < 1 minute

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের নতুন পুলিশ সুপার (এসপি) হিসাবে মোঃ হাসানুজ্জামান পিপিএম-কে নিয়োগ দেওয়া হয়েছে।

অপরদিকে, কক্সবাজারের এসপি এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার) কে রাজশাহী জেলার পুলিশ সুপার হিসাবে বদলি করা হয়েছে।

কক্সবাজারে নতুন নিয়োগ পাওয়া পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপিএম বিসিএস (পুলিশ) ২২তম ব্যাচের সদস্য। সরকারি চাকুরির শুরুতে সহকারী পুলিশ সুপার হিসাবে তিনি ঠাকুরগাঁও র‍্যাব-৪ এ এবং লালমনিরহাট জেলা পুলিশে দায়িত্ব পালন করেন। সিনিয়র সহকারী পুলিশ সুপার হিসাবে নোয়াখালী জেলায় দায়িত্ব পালন করছেন তিনি। অতিরিক্ত পুলিশ সুপার হিসাবে দায়িত্ব পালন করছেন-ঝিনাইদহ ও লক্ষীপুর জেলা পুলিশে। মোঃ হাসানুজ্জামান পিপিএম জাতিসংঘের শান্তি মিশনে কৃতিত্বের সাথে দায়িত্ব পালন করেছেন ২ বার। নড়াইল জেলার বাসিন্দা মোঃ হাসানুজ্জামান পিপিএম-এর বর্তমান চাকুরিস্থল ঝিনাইদহের পুলিশ সুপার হিসাবে ২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর যোগদান করেন।

আরও পড়ুন:  কক্সবাজারে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

কাকতালীয় ব্যাপার হলো মোঃ হাসানুজ্জামান ও এবিএম মাসুদ হোসেন একই আদেশে নিয়োগ পেয়ে যথাক্রমে ঝিনাইদহ ও কক্সবাজারের পুলিশ সুপার হিসাবে ২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর নিজ নিজ কর্মস্থলে যোগদান করেন। তাঁরা ২ জনই বুধবার ১৬ সেপ্টেম্বর অভিন্ন আদেশে কক্সবাজার ও রাজশাহী জেলায় বদলী হয়েছেন। বর্তমান কর্মস্থলে দু’জনেরই আজ ১৬ সেপ্টেম্বর ২ বছর মেয়াদ পূর্ণ হলো।

প্রসঙ্গত, বুধবার ১৬ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে হাসানুজ্জামান ও এবিএম মাসুদ হোসেন সহ ৬ পুলিশ কর্মকর্তাকে বদলি করা হয়। প্রজ্ঞাপনে খুলনা মহানগর পুলিশ কমিশনার খন্দকার লুৎফর কবিরকে পুলিশ কমিশনার গাজীপুর মহানগর পুলিশে, উপ-পুলিশ মহাপরিদর্শক বিশেষ শাখার (এসবি) মাসুদুর রহমান ভূঁইয়াকে পুলিশ কমিশনার খুলনা মহানগর পুলিশে, উপ-পুলিশ কমিশনার ঢাকা মেট্রোপলিটন পুলিশের মুনতাসিরুল ইসলামকে পুলিশ সুপার ঝিনাইদহ জেলায়, ঝিনাইদহ জেলার পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান বিপিএম’কে পুলিশ সুপার হিসাবে কক্সবাজার জেলায়, রাজশাহী জেলার পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহকে উপ-পুলিশ কমিশনার ঢাকা মেট্রোপলিটন পুলিশে এবং কক্সবাজার জেলার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার)কে পুলিশ সুপার হিসাবে রাজশাহী জেলায় বদলি করা হয়।

আরও পড়ুন:  চট্টগ্রামে করোনায় আরও ১০ জনের মৃত্যু

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।