প্রচ্ছদ প্রবাস

সৌদির সাথে বিমানের নিয়মিত ফ্লাইট ২০ সেপ্টেম্বর থেকে

21
সংযুক্ত আরব আমিরাত ফিরতে নতুন পদ্ধতি
পড়া যাবে: < 1 minute

সৌদি আরবেব সাথে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিয়মিত ফ্লাইট চালু হচ্ছে ২০ সেপ্টম্বর থেকে। এই ফ্লাইটে মেয়াদ থাকা ভিসাধারীরা সৌদিতে যাতায়াত করতে পারবেন। করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে এবং কিছু নির্দেশিকা অনুসরণ করে ছুটিতে থাকা প্রবাসীরাও সৌদি আরবে যেতে পারবেন।বুধবার ( ১৬ সেপ্টেম্বর )বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইটে এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি দেয়া হয়।

কবে ফ্লাইট চলবে: ২০ সেপ্টেম্বর থেকে ঢাকা-জেদ্দা-চট্টগ্রাম রুটে প্রতি রবিবার, ২১ সেপ্টেম্বর থেকে ঢাকা- দাম্মাম-ঢাকা রুটে সোম ও বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর থেকে ঢাকা- রিয়াদ-ঢাকা রুটে সোম ও বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর থেকে চট্টগ্রাম-জেদ্দা-ঢাকা রুটে সোমবার এবং ২৪ সেপ্টেম্বর থেকে ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে সোম ও বৃহস্পতিবার নিয়মিত বানিজ্যিক ফ্লাইট পরিচালনা করবে বিমান।

আরও পড়ুন:  প্রবাসী শ্রমিক নেবে মালয়েশিয়া, কপাল খুলতে যাচ্ছে…

কারা যাতায়াত করতে পারবেন:  মেয়াদ থাকা সৌদি আরবের এক্সিট বা এট্রি ভিসা, রেসিডেন্সি পারমিট বা ইকামা আছে এমন যাত্রীরা দেশটিতে যাতায়াত করতে পারবে। ভিসার মেয়াদ যাচাই করার জন্য আবশার পোর্টালের লিংক দেয়া হয় বিজ্ঞপ্তিতে।

কিভাবে যেতে পারবেন:  ভ্রমণের ৪৮ ঘন্টার মধ্যকার সময়ে করোনা ভাইরাসের নেগেটিভ সার্টিফিটেকে ৬ কপি সাথে রাখতে হবে। ভ্রমণের সময় সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে দেয়া স্বাস্থ্য নির্দেশিকা ফর্ম পূরণ ও স্বাক্ষর করে দেশটিতে পৌঁছানোর পর বিমানবন্দরে জমা দিতে হবে। এছাড়াও সৌদি আরবের স্বাস্ব্য বিষয়ক দুটি মোবাইল অ্যাপ ডাউনলোড করে নিতে হবে। একটি হল “টাটামন” অন্যটি “তাওয়াক্কালান” ।

আরও পড়ুন:  আমিরাতে ভিসার মেয়াদ শেষ হওয়া প্রবাসীদের জন্য সুখবর।

কিভাবে টিকিট কাটবেন: এসব নির্দেশিকা অনুসরণ করলে সৌদি আরবে যেতে পারবেন বৈধ ভিসাধারিরা। এরপর বিমানের ওয়েবসাইট, সেল্স সেন্টার, কল সেন্টার ও  ট্রাভেল এজেন্টের কাছ থেকে টিকিট কিনতে পারবেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 17
    Shares