আগৈলঝাড়ায় আলোচিত শিশু শিক্ষার্থী নোহা’র আত্মহত্যার বিচারের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ মিছিল।

8
আগৈলঝাড়ায় আলোচিত শিশু শিক্ষার্থী নোহা’র আত্মহত্যার বিচারের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ মিছিল।
পড়া যাবে: 2 মিনিটে

মাহবুবুল ইসলাম,আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধিঃ

বরিশালের আগৈলঝাড়া আলোচিত শিশু শিক্ষার্থী নোহা’র আত্মহত্যার বিচারেরদাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। মঙ্গলবার বিকেলে উপজেলারবাগধা ইউনিয়নের খাজুরিয়া গ্রামের বাগধা-সাতলা আঞ্চলিক সড়কে খাজুরিয়াঈদগাহ্ধসঢ়; মসজিদের সামনে শিশু শিক্ষার্থী নোহা’র আত্মহত্যার মূল রহস্য উন্মোচন ওপ্রকৃত দোষী ব্যক্তিদের কঠোর বিচারের দাবীতে সহ¯্রাধিক এলাকাবাসী ব্যানার,পোষ্টারসহ ঘন্টা ব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণকরে। বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে শিশু শিক্ষার্থী নোহা’র আত্মহত্যার মূল রহস্যউন্মোচন ও প্রকৃত দোষীদের দৃষ্টান্ত মূলক বিচারের দাবী জানিয়ে এলাকাবাসীর পক্ষেবক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা বজলুল হক মন্টু, সাবেক ইউপি সদস্য গোলাম মাওলা,আলমগীর মিয়া, স্থানীয় আ.সত্তার মিয়া, হাবিবুর রহমান, ছলেমান মিয়া, শামীম মিয়া,হারুন খন্দকার, আব্দুল লতিফ মিয়াসহ স্থানীয় ব্যক্তিবর্গ। এসময় বক্তারা শিশু শিক্ষার্থীনোহা’র আত্মহত্যার রহস্য উন্মোচন ও দ্রæততম সময়ের মধ্যে ময়না তদন্তের রির্পোটপ্রাপ্তির দাবী জানিয়ে প্রকৃত দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তি কামনা করেন। মানববন্ধন ওবিক্ষোভ সমাবেশে আত্মহননকারী শিশু শিক্ষার্থী নোহা’র দাদা আব্দুল রহিম মিয়া,বাবা সুমন মিয়া, সৎ মা ঝুমুর বেগম ও ফুপু লিপি বেগমসহ পরিবারের ও স্থানীয়লোকজনসহ দুটি মাদ্রাসা শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এ সময় সার্বিক নিরাপত্তারক্ষায় আগৈলঝাড়া পুলিশ প্রশাসনের সদস্যরা উপস্থিত ছিলেন। অন্যদিকে সোমবারনিহত শিশু নুশরাত জাহান নোহার গর্ভধারিনী মা তানিয়া বেগম নোহাকে পরষ্পরআসামীদের যোগসাজশে বালিশ চাপা দিয়ে হত্যার অভিযোগ এনে নিহতের বাবা ওবাদীর সাবেক স্বামী সুমন মিয়া (৩৫), সুমনের চতুর্থ স্ত্রী ঝুমুর জামান (২৬) ওসুমনের বোন লিপি বেগম (৩৮)কে আসামী করে বরিশাল সিনিয়র জুডিশিয়ালম্যাজিস্ট্রেট আদালতে এজাহার জমা দিলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতেরবিচারক শাম্মী আক্তার ময়না তদন্ত রিপোর্ট পাওয়ার পর মামলাটি নথিভ‚ক্ত করা এবং ওইপর্যন্ত নথির কার্যক্রম স্থগিত রাখারও নির্দেশ প্রদান করেন। উল্লেখ্য যে, গত ৯ সেপ্টেম্বরবুধবার খাজুরিয়া দারুল ফালাহ প্রি-ক্যাডেট একাডেমির তৃতীয় শ্রেণীর ছাত্রী নুসরাত জাহান নোহার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। অভিযোগ ওঠে স্কুলের একটি

আরও পড়ুন:  বানারীপাড়ায় এক নারীর বিরুদ্ধে এলাকাবাসীর সংবাদ সম্মেলন

পরীক্ষায় নোহা অকৃতকার্য হওয়ায় শিক্ষক মারধর ও গালমন্দ করায় নোহা অভিমান করেআত্মহত্যা করে। এ ঘটনায় পরদিন ১০ সেপ্টেম্বর নিহত নোহার বাবা সুমন মিয়া বাদীহয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে শিক্ষক শফিকুল ইসলাম সুমন পাইককেআসামী করে আগৈলঝাড়া থানায় মামলা দায়ের করেন। এরপর দেশব্যাপী মানুষের মাঝেনোহার আত্মহত্যা নিয়ে ব্যাপক প্রশ্ন দেখা দেয়। তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থীকিভাবে ঘরের আড়ার সাথে ওড়না ও গামছা বেঁধে আত্মহত্যা করে! এদিকে নোহার বাবারমামলার পর থেকে আসামী শিক্ষক শফিকুল ইসলাম সুমন পলাতক রয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares