প্রচ্ছদ বাংলাদেশ জেলা

৩দিনে পেয়াজের কোন ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করেনি:পচন ধরতে শুরু করেছে

8
৩দিনে পেয়াজের কোন ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করেনি:পচন ধরতে শুরু করেছে
পড়া যাবে: < 1 minute

শুধুমাত্র ওপারে আটকে থাকা পেয়াজের রফতানির অনুমতি মিলতে পারে  বৃহস্পতিবার

বেনাপোল প্রতিনিধি                  

ভারত সরকার পেয়াজ রফতানি বন্ধ করে দেয়ায় গত ৩ দিনে পেয়াজের কোন ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করেনি। ফলে বেনাপোল’র ওপারে ভারতের পেট্রাপোল বন্দর এলাকায় ১৫০টি পেয়াজ বোঝাই  ট্রাক ও ৩টি রেলের রেক বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় দাড়িয়ে আছে। ইতমধ্যে আটকে থাকা পেয়াজ থেকে দুর্গন্ধ ছড়াতে শুরু করেছে।

তবে পেট্রাপোল বন্দরে পেয়াজ রফতানিকারক শ্রী ভজন কুমার জানিয়েছেন, ভারতীয় কাস্টমসে গেট পাশ করা পেয়াজের ট্রাক গুলো বৃহস্পতিবার মধ্যে বাংলাদেশে রফতানির অনুমতি না দিলে তারা ট্রাক গুলো ফিরিয়ে নিয়ে যাবেন। এতে তাদের মোটা অংকের লোকসান গুনতে হবে। 

আরও পড়ুন:  মাটি কাটতে গিয়ে ২৫ বছর পূর্বের অক্ষত মৃতদেহ উদ্ধার!

ইতিমধ্যে ওপারে আটকে পড়া পেয়াজ পচন ধরার আশংকা করছে রফতানিকারকরা।

আমদানিকারক আ: হামিদ আমাকে জানিয়েছেন, যে সব পেয়াজের চালান ওপারে আটকে আছে শুধুমাত্র সেসব পেযাজের ট্রাক গুলো আজকে রফতানির অনুমতি দেয়ার সম্ভাবনা আছে।  বেনাপোল বন্দরের ডাইরেক্টর মামুন তরফদার জানিয়েছেন, ভারতীয় বন্দর ও কাস্টমস এর সাথে তাদের একাধিকবার যোগাযোগ হয়েছে, তারা বলেছেন ওপারে বন্দরে আটকে থাকা পেয়াজের ট্রাক গুলো রফতানি করার কোন নির্দেশনা তারা এখন পর্যন্ত পাননি।

তবে নতুন করে নির্ধারিত পেয়াজের রফতানি মূল্য প্রতিটন ২১৮ ডলার থেকে বাড়িয়ে ৭৫০ মার্কিন ডলারে এলসি সংশোধন করা হলে আজই রফতানি করা সম্ভব।    

আরও পড়ুন:  প্রবীণ আওয়ামী লীগ নেতার শেষকৃত্যে পুষ্পার্ঘ্য অর্পণ করেন এ্যাড. সুজিত অধিকারী

বন্দর এলাকায় অতিরিক্ত মূল্যে পেয়াজ বিক্রি বন্ধ করতে ইতমধ্যে ২ টি ভ্রাম্যমান আদালত সার্বক্ষনিক বাজার মনিটরিং করছেন। ইতিমধ্যে অতিরিক্ত মুল্যে পেয়াজ বিক্রির অভিযোগে ৩ জন পেয়াজ ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।