প্রচ্ছদ ব্যাংকিং

বোমা নিয়ে ব্যাংকে ‘হানা’, যুবক আটক

25
বোমা নিয়ে ব্যাংকে ‘হানা’, যুবক আটক
পড়া যাবে: < 1 minute

গাজীপুরে ব্যাংকে ঢুকে বোমার ফাটানোর হুমকি দিয়ে টাকা চাওয়ার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার দুপুরে গাজীপুরের জয়দেবপুরে চৌরাস্তায় এক ব্যাংকে ঢুকে ব্যবস্থাপককে বোমা ফাটানোর হুমকি দিলে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গ্রেপ্তার আবু বকরের (৩০) বিস্তারিত পরিচয় জানাতে পারেনি পুলিশ।

বাংকের নিরাপত্তা কর্মী মো. শামীম জানান, বুধবার দুপুর ১২টা ২৩ মিনিটে এক যুবক কাঁধে একটি ব্যাগ নিয়ে প্রাইম ব্যাংক লিমিটেডের জয়দেবপুর চৌরাস্তা শাখার ব্যবস্থাপক ফরিদ আহমেদের কক্ষে ঢোকেন। তার ব্যাগে থাকা বোমা ফাটানোর ভয় দেখিয়ে ব্যবস্থাপকের কাছে মোটা অংকের টাকা দাবি করেন সেই যুবক।

“বোমার ফাটানোর হুমকির কথা শুনে ব্যাংকের ভেতর আতঙ্কে হুলস্থুল পড়ে যায়।” যুবককে কৌশলে ব্যাংকের ভেতরে রেখে পুলিশকে খবর দেওয়া হয় জানান তিনি। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার আজাদ মিয়া জানান, পুলিশ ওই যুবককে আটক করে কৌশলে তার কাছ থেকে ব্যাগটি নিয়ে নেয়। এরপর তাকে বাসন থানায় স্থানান্তর করা হয়। অন্যদিকে ঢাকায় বোমা নিষ্ক্রিয়কারী দলকে খবর দেওয়া হয়।

আরও পড়ুন:  ভার্চুয়াল মিটিং ও ক্লাসের টাকা ব্যাংকিং চ্যানেলে পাঠানোর সুযোগ

দুপুর পৌনে ৩টার দিকে ঢাকা সিটি কাউন্টার টেরিরিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার রহমত উল্লাহ চৌধুরীর নেতৃত্বে ১১ সদস্যের একটি দল ব্যাংকে পৌঁছায়। পরীক্ষা-নিরীক্ষা শেষে শাপলা ম্যানশনের সামনে যুবকের ব্যাগে থাকা বোমাটি বিস্ফোরণ ঘটান তারা।

সরেজমিনে দেখা গেছে, সে সময় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচাল সাময়িক বন্ধ করা হয়। এতে বোমা বিস্ফোরণ স্থলের পাশে মহাসড়কে লোকজনের ব্যাপক ভিড় জমে যায়। বোমাটি ফাটার শব্দে আতঙ্কে দোকানপাট বন্ধ করে দেয় শাপলা ম্যানশনসহ আশেপাশের ব্যবসায়ীরা। তদন্তের পর প্রকৃত ঘটনা যানা যাবে বলে পুলিশ জানিয়েছে। তবে ওই ব্যাংকের ম্যানেজার সাংবাদিকদের কাছে কোনো বক্তব্য দিতে রাজি হননি।

আরও পড়ুন:  জনতা ব্যাংক ফিক্সড ডিপোজিট হিসাব

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 8
    Shares