প্রচ্ছদ অর্থ ও বাণিজ্য

নিত্যপণ্যের বাজারে অভিযান, ১৪৭ প্রতিষ্ঠানকে ৬ লাখ ৮৮ হাজার টাকা জরিমানা

17
নিত্যপণ্যের বাজারে অভিযান, ১৪৭ প্রতিষ্ঠানকে ৬ লাখ ৮৮ হাজার টাকা জরিমানা
পড়া যাবে: < 1 minute

নিজস্ব প্রতিবেদক : পেঁয়াজসহ অন্যান্য নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখা এবং নকল ও ভেজাল প্রতিরোধে অভিযান চালিয়ে সারাদেশে ১৪৭টি প্রতিষ্ঠানকে ৬ লাখ ৮৮ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে।

বুধবার (১৬ সে‌প্টেম্বর) রাজধানী ঢাকাসহ সারাদেশে বিভিন্ন জেলায় অভিযান করে এসব জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সার্বিক নির্দেশনায় ও বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনের পরামর্শ এবং ভোক্তা অধিদফতরের মহাপরিচালকের ক্ষমতাবলে এসব অভিযান পরিচালনা করা হয়।

রাজধানীর শ্যামবাজার ও যাত্রাবাড়ী পেঁয়াজের আড়ত এবং মালিবাগ বাজারে অভিযান পরিচালনা করেন অধিদফতরের প্রধান কার্যালয়ের উপপরিচালক বিকাশ চন্দ্র দাস, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার ও মাগফুর রহমান।

আরও পড়ুন:  সুসমন্বিত বৈশ্বিক কার্যক্রম করোনা সঙ্কট মোকাবিলার কার্যকর ভূমিকা রাখবে

এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে ৪১টি টিম বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে।

তদারকিকালে পেঁয়াজ, আদা,আলু ও চালসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করা, মূল্যতালিকার সঙ্গে বিক্রয় রশিদের গরমিল, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল পণ্য এবং ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশ ১৪৭টি প্রতিষ্ঠানকে ৬ লাখ ৬৮ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে টিসিবি কর্তৃক ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় কার্যক্রম (ট্রাক সেল) মনিটরিং করা হয়।

আরও পড়ুন:  সঞ্চয়পত্রের গ্রাহকরা অনলাইনেই কর সনদ পাবেন

ভোক্তাস্বার্থ সংরক্ষণে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নিয়মিত ঢাকাসহ সারাদেশে অভিযান পরিচালনা করছে এবং এ ধারা অব্যাহত থাকবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 9
    Shares