বরিশালে পিঁয়াজ কেজি প্রতি ৯ থেকে ১২ টাকা কমে বিক্রী হচ্ছে

20
বরিশালে পিঁয়াজ কেজি প্রতি ৯ থেকে ১২ টাকা কমে বিক্রী হচ্ছে
পড়া যাবে: < 1 minute

নগর প্রতিবেদকঃ

বরিশাল নগরীর পিঁয়াজপট্টিতে অভিযান

বরিশালে পিঁয়াজের দাম কেজিতে ৯ থেকে ১২ টাকা কমেছে। পিঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে দ্বিতীয় দিনের মতো বরিশাল নগরীর পিঁয়াজপট্টিতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।এই নজরদারীই দাম কমার ক্ষেত্রে সহায়তা করেছে।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজার নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। 

এদিকে, বুধবার বরিশালের পাইকারি বাজারে ৮৬ থেকে ৯০ টাকা কেজি দরে বিক্রি হওয়া দেশি পিঁয়াজ প্রকার ভেদে বৃহস্পতিবার ৭৫ থেকে ৭৮ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। বুধবার ৭৫ টাকা কেজি দরে বিক্রি হওয়া ভারতীয় পিঁয়াজের দামও কেজি প্রতি ৯ টাকা কমেছে।

আরও পড়ুন:  আগৈলঝাড়ায় মেয়ের জামাইর হাতে শ্বাশুরী হত্যার চেষ্টা।

আজ পাইকারি বাজারে ভারতীয় পিঁয়াজ বিক্রি হয়েছে ৬৫ থেকে ৬৬ টাকা দরে। তবে খুচরা বাজারে এখনও দেশি পিঁয়াজ ৯০ টাকা এবং ভারতীয় পিঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি দরে। 

অভিযানকালে বিভিন্ন আড়তের পিঁয়াজ ক্রয়-বিক্রয়ের মেমো যাচাই করেন ভ্রাম্যমাণ আদালত। তবে বড় ধরনের কোন ব্যবধান না পাওয়ায় কাউকে জরিমানা করা হয়নি। এ সময় পিঁয়াজের বাজার অস্থিতিশীলতার বিরুদ্ধে আড়তদারদের সতর্ক করে দেয় ভ্রাম্যমাণ আদালত।

জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা। 

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares