প্রচ্ছদ রাজনীতি অন্যান্য দল

পেঁয়াজ নিয়ে ভারতের আচরন শিষ্টারচার বর্হিভূত : জাগপা

11
পেঁয়াজ নিয়ে ভারতের আচরন শিষ্টারচার বর্হিভূত : জাগপা
পড়া যাবে: < 1 minute

ইলিশের চালান যাবার পর পরই বাংলাদেশে ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়ে তার শিষ্টার বর্হির্ভূত এবং আগ্রাসী ও প্রভুসুলভ চরিত্রেরই নগ্ন বহি:প্রকাশ বলে মন্তব্য করে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা বলেছেন, দেশীয় আমদানিকারকদের বিভিন্ন জায়গা থেকে পেঁয়াজ আমদানি করার সুযোগ তৈরি করে দিতে হবে। ভারত কখনো পেঁয়াজ দেবে না, কখনো পানি দেবে না। আবার যখন পানির দরকার নেই তখন পানি দিয়ে ডুবিয়ে মারবে। স্বাধীনতার ৪৯ বছর যাবত তারা একই আচরন করছে। সুতরাং দেশের প্রয়োজনীয় যেসব পণ্য আমদানি করতে হবে, সেই সব পণ্যের উৎপাদনকারী দেশগুলোর সাথে আমাদের সুসম্পর্ক রাখতে হবে।

আরও পড়ুন:  অনলাইন হাটের প্রস্তুতি ডিএনসিসির, থাকবে পশু বা মাংস হোম ডেলিভারীর ব্যবস্থা

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) গণমাধ্যমে প্রেরিত দলের সভাপতি মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এস এম শাহাতদাত।

নেতৃদ্বয় বলেন, অন্য রাষ্ট্র থেকে পেঁয়াজ আমদানি করা যায় সে ব্যবস্থা করতে হবে। এমনিতেই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধিতে মানুষ দিশেহারা, তার ওপর এখন পেঁয়াজের এই অকল্পনীয় মূল্যবৃদ্ধি বর্তমান সরকারের ব্যর্থতার বহিঃপ্রকাশ।

তারা বলেন, যখন বলা হচ্ছে বাংলাদেশ-ভারত সম্পর্ক বন্ধুত্বের চরম শিখরে এবং ‘রক্তের সম্পর্কে বাঁধা’ তখন বাংলাদেশে পেঁয়াজ রফতানি বন্ধ করা ভারতের অমানবিক আচরণের বহিঃপ্রকাশ। কোনো সৎ ও বন্ধুপ্রতীম প্রতিবেশী হঠাৎ করে এ ধরনের পদক্ষেপ নিতে পারে না। দুর্গাপূজা সামনে রেখে বাংলাদেশ যখন ভারতে ইলিশ রফতানির সুযোগ করে দিয়েছে, তখন এ ধরনের সিদ্ধান্ত বন্ধুত্বের নিদর্শন নয়।

আরও পড়ুন:  প্রধানমন্ত্রীর টেবিলে জমছে স্বাস্থ্যখাতের দুর্নীতির সব নথিপত্র

নেতৃদ্বয় বাংলাদেশকে পেঁয়াজ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ করতে রাষ্ট্রীয়ভাবে কার্যকর পদক্ষেপ গ্রহনেরও দাবী জানান।
নিউজটি পড়া হয়েছে 10024 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares