হাটহাজারীতে হামলা হলে ঢাকা অচল করে দেয়া হবে: নুর

44
হাটহাজারীতে হামলা হলে ঢাকা অচল করে দেয়া হবে: নুর
পড়া যাবে: < 1 minute

২০১৩ সালে হেফাজতে ইসলামের আন্দোলন চলাকালিন সময়ে রাতের আঁধারে যেভাবে সরকার হামলা চালিয়েছিল, আজ যদি আবারো মাদরাসার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর একইভাবে হামলার করার ঘৃণ্য চক্রান্ত করা হয় তাহলে সরকারকে কোনভাবেই ছাড় দেয়া হবে না। এমন হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।

আজ বৃহস্পতিবার বিকেল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে সাধারণ শিক্ষার্থীদের সংহতি সমাবেশে তিনি এ হুঁশিয়ারি দেন।

দেশের প্রধানতম কওমী মাদরাসা দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারীতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা পোষণ করে এ সংহতি সমাবেশের আয়োজন করা হয়।

আরও পড়ুন:  পথ চেয়ে থাকা অপেক্ষার শেষ কবে?

ভিপি নুর বলেন, চট্টগ্রামের হাটহাজারীতে ছাত্র আন্দোলনের শান্তিপূর্ণ সমাধান চাই। নিরীহ মাদরাসা ছাত্রদের উপর কোন ধরনের পুলিশি হামলা হলে সারা দেশের ছাত্রদের নিয়ে উপযুক্ত জবাব দেওয়া হবে। নিজেদের রাজনৈতিক স্বার্থে ধর্মকে ইস্যু বানাবেন না। কওমী মাদরাসাগুলো নিয়ে রাজনৈতিক নোংরামি বন্ধ করুন।

তিনি বলেন, ২০১৩ সালে শাপলা চত্বরে আলেমরা রঙ মেখে শুয়ে ছিল, যারা বলেছিল তারা ইসলাম বিরোধী শক্তি।

সরকারকে অবৈধ, ভোটারবিহীন অ্যাখ্যা দিয়ে কওমী মাদরাসায় নগ্ন হস্তক্ষেপ না করার আহ্বান জানান তিনি।

শিক্ষার্থীদের উপর হামলা হলে ঢাকা অবরোধের হুঁশিয়ারিও দেন ভিপি নুর।
নিউজটি পড়া হয়েছে 10072 বার

আরও পড়ুন:  বিএনপি নেতা আলালের গাড়ি ফিরিয়ে দিলো পুলিশ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 27
    Shares