প্রচ্ছদ বাংলাদেশ শিক্ষাঙ্গন

বেরিয়ে এলো নুরের চাঞ্চল্যকর তথ্য

386
পড়া যাবে: 3 মিনিটে

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া একটি ছবিতে দেখা যায় ডাকসু’র ভিপি ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্যতম যুগ্ম আহবায়ক নুরুল হক নূরের পাশে একটি শিশুকে কোলে নিয়ে দাঁড়িয়ে আছেন এক নারী। কে এই শিশু? কে এই নারী? খোঁজ নিতে গিয়ে জানা যায় এক রোমাঞ্চকর তথ্য।

অনুসন্ধানে জানা যায়, এই নারী হচ্ছেন ভিপি নূরের স্ত্রী। নাম মারিয়া আক্তার লুনা, চাকরী করছেন পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার মধ্য চর বিশ্বাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

পটুয়াখালীর চর বিশ্বাসে গিয়ে জানা যায়, ২০১৬ সালে চর বিশ্বাস ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হাতেম আলীর মেয়ে এই মারিয়াকে পারিবারিকভাবে বিয়ে করেন ভিপি নুর। নুরের স্ত্রী মারিয়া বিয়ের পূর্বে হোম ইকোনমিকস কলেজের শিক্ষার্থী ছিলেন। পরে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ে চাকুরী পেয়ে তিনি পটুয়াখালীতে ফিরে যান। আরো জানা যায়, চলতি বছরের ২১ মার্চ রাজধানীর ধানমন্ডির গ্রীন লাইফ হাসপাতালে মারিয়া একটি কন্যা সন্তানের জন্ম দেন।

বাংলাদেশের বেশিরভাগ ছাত্রসংগঠনে বিবাহিতদের দায়িত্বশীল পদে রাখা হয় না তবে নুরের সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদে এমন কোনো নিয়ম নেই বেলেই জানা গেছে। ডাকসুর গঠনতন্ত্রেও এমন কিছু বলা নেই। তবে বিবাহিত কেউ নৈতিকভাবে ডাকসুতে থাকতে পারেন না বলেই বলছেন সাধারণ শিক্ষার্থীরা। এদিকে এ বিষয়ে জানার জন্য ভিপি নুরকে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 261
    Shares