প্রচ্ছদ আইন-আদালত

ডেসটিনির রফিকুল আমীনের জামিন শুনানি ২৪ সেপ্টেম্বর

14
ডেসটিনির রফিকুল আমীনের জামিন শুনানি ২৪ সেপ্টেম্বর
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     মানি লন্ডারিং আইনে অর্থ পাচারের অভিযোগে করা দুই মামলায় ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীনের জামিন শুনানি ‘আজ নয়’ (নট টুডে) বলে আদেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। জামিনের বিষয়ে শুনানি পিছিয়ে আগামী ২৪ সেপ্টেম্বর শুনানির জন্য ঠিক করেছেন আদালত।

রোববার (২০ সেপ্টেম্বর) রায়ের অনুলিপি না আসায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন।

আদালতে আজ রফিকুল আমিনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সাঈদ আহমদ রাজা। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান।

আরও পড়ুন:  রিফাত হত্যা : ৩ আসামির আপিল শুনানির জন্য হাইকোর্টে গ্রহণ

এর আগে গত ২০ আগস্ট অর্থ পাচারের দুই মামলায় রফিকুল আমীনের জামিন আবেদন খারিজ করে দেন হাইকোর্ট। একই সঙ্গে, এই দুই মামলা বিচারিক আদালতে ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে বলা হয়।

হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। পরে হাইকোর্টের জামিন খারিজ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন রফিকুল আমীন।

২০১২ সালের ৩১ জুলাই কলাবাগান থানায় অর্থ পাচারের অভিযোগে দুইটি মামলা হয়। দুদকের করা এসব মামলায় সাধারণ বিনিয়োগকারীদের বিনিয়োগ থেকে অর্থ অন্যত্র স্থানান্তরের অভিযোগ আনা হয়।

আরও পড়ুন:  আবরার হত্যা : সাক্ষ্য দিলেন ম্যাজিস্ট্রেটসহ দুইজন

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।