প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

৮ মাসের বকেয়া চেয়ে রাজপথে হাজারো শ্রমিক

12
৮ মাসের বকেয়া চেয়ে রাজপথে হাজারো শ্রমিক
পড়া যাবে: < 1 minute

ঢাকার ইপিজেডে অবস্থিত এ ওয়ান বিডি লিমিটেডে ১১ শতাধিক শ্রমিকের ৮ মাসের বকেয়া বেতনের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে প্রতিষ্ঠানটির শ্রমিকরা।

সোমবার (২১ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল থেকে এ অবস্থান কর্মসূচি শুরু করে শ্রমিকরা। বিষয়টি সুরাহা না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন তারা। অবস্থান কর্মসূচিতে প্রায় শতাধিক কর্মী উপস্থিত রয়েছেন।

অবস্থান কর্মসূচি থেকে শ্রমিকরা বলেন, কারখানাটির ১১ শতাধিক কর্মীর দীর্ঘ ৮ মাস যাবত বেতন বকেয়া রয়েছে। সরকার নির্ধারিত ১৬ এপ্রিল বেতন দেয়ার সর্বশেষ তারিখ হলেও এখন পর্যন্ত তার কোনও সুরাহা হয়নি। 

আরও পড়ুন:  ট্রেনের টিকেট ১২ সেপ্টেম্বর থেকে স্টেশন কাউন্টারে

এর আগে কোম্পানিটি ১৭ বার বেতন পরিশোধের জন্য তারিখ নির্ধারণ করে। গত ১৬ এপ্রিল বেতন না পেয়ে শ্রমিকরা রাজপথে নামতে বাধ্য হয়। সে সময় পুলিশ শ্রমিকদের পক্ষে সহযোগিতা না করে লাঠিপেটা ও জলকামান নিয়ে শ্রমিকদের ওপর আক্রমণ করে। বর্তমানে ১১ শতাধিক শ্রমিক দুর্বিষহ জীবন যাপন করছেন।

শ্রমিকদের দাবি, বিষয়টি সরকার দেখুক এবং অতি দ্রুত পাওনা পরিশোধের নির্দেশ দেয়া হোক। অন্যথায় পরিবার নিয়ে তাদের না খেয়ে মরতে হবে।
নিউজটি পড়া হয়েছে 10034 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares