প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

জোহর ও মাগরিবে মাস্ক পরে মসজিদে যাওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

21
জোহর ও মাগরিবে মাস্ক পরে মসজিদে যাওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর
পড়া যাবে: < 1 minute

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে প্রথমে বন্ধ থাকা মসজিদগুলো খুলে দেয়া হয়েছে। মসজিদগুলো খোলা হলেও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। নামাজ আদায়ের সময় সচেতন থাকা ও অবশ্যই মাস্ক পরার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশেষ করে সরকারপ্রধান নির্দেশ দেন, জোহর ও মাগরিবের সময় অবশ্যই মাস্ক পরে যাতে মুসল্লিরা নামাজে শরিক হন তা নিশ্চিত করতে হবে।

সোমবার (২১ সেপ্টেম্বর) মন্ত্রিপরিষদের বৈঠকে ধর্ম মন্ত্রণালয়কে এই নির্দেশ দেন প্রধানমন্ত্রী। বৈঠকের পর সচিবালয়ে অনুষ্ঠিত সীমিত প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এই তথ্য জানান।

আরও পড়ুন:  মসজিদে বিস্ফোরণ: তিতাসের ৮ জন বরখাস্ত

সচিব বলেন, ‘আগামী অক্টোবর-নভেম্বরে করোনার সেকেন্ড ওয়েভ আসবে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই অতীতের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে এই পরিস্থিতি মোকাবিলা করার প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।’

তিনি আরও জানান, ‘ইদানিং দেশের বিভিন্ন মসজিদে মুসল্লিদের মাস্ক ছাড়া নামাজ পড়তে দেখা যায়। তাই প্রধানমন্ত্রী ধর্ম মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন, মাস্ক পরার জন্য সচেতনতা বাড়াতে হবে। জোহর ও মাগরিব এই দুই ওয়াক্তের সময় যেন সব মুসল্লি মাস্ক পড়ে নামাজে আসেন তা নিশ্চিত করতে হবে। অন্যান্য সময়ও মসজিদে নামাজ পড়ার সময় মাস্ক পরায় উৎসাহিত করতে হবে। এই মুসল্লিরাই যেন বাইরের মানুষকে সচেতন করেন সেভাবে উৎসাহিত করতে হবে।’
নিউজটি পড়া হয়েছে 10042 বার

আরও পড়ুন:  শাহবাগে আন্দোলন করা মেয়েদের ধর্ষণের হুমকি

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 21
    Shares