প্রচ্ছদ বাংলাদেশ জেলা

বাংলাদেশ হবে শান্তি-সম্প্রীতি ও সহনশীলতার মডেল: জেলা প্রশাসক

10
বাংলাদেশ হবে শান্তি-সম্প্রীতি ও সহনশীলতার মডেল: জেলা প্রশাসক
পড়া যাবে: < 1 minute

খবর বিজ্ঞপ্তি

“শান্তির পথে একসাথে” এই যাত্রার সূচনা হোক সারা বাংলাদেশে। উন্নয়ন এবং শান্তিযাত্রা হাত ধরাধরি করে এগিয়ে যাবে – আন্তর্জাতিক শান্তি দিবসে সেটিই কামনা করছি। খুলনা জেলার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, গতকাল সার্কিট হাউস মাঠে আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষে উন্নয়ন সংস্থা রূপান্তর এর নেতৃত্বে পিস কনসোর্টিয়াম আয়োজিত “শান্তি সাইকেল র‌্যালী” উদ্বোধনকালে একথা বলেন।

বৃষ্টিবিঘিœত উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক তাঁর বক্তৃতায় আয়োজক এবং পিস কাবের যুব সদস্যদের অভিনন্দন জানিয়ে বলেন, আগামীর বাংলাদেশ যুবদের নেতৃত্বে সহনশীল ও মানবিক একটি দেশ হয়ে উঠবে, হবে পারস্পরিক শান্তি – সম্প্রীতি ও সহনশীলতার মডেল। অনুষ্ঠানে খুলনার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক, প্রেস কাব সভাপতি ও রূপান্তর-এর নির্বাহী পরিচালক উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:  খুলনায় বিএনপি নেতার মরদেহ উদ্ধার: আত্মহত্যা নাকি হত্যা তদন্তের দাবী জাতীয় মানবাধিকার সমিতির

মহানগরীর ৩১টি ওয়ার্ডের পিস কাবের যুব সদস্যরা এই সাইকেল র‌্যালীতে অংশ নেন। খুলনা সার্কিট হাউস ময়দান থেকে শুরু হওয়া এই র‌্যালী শহর প্রদক্ষিণ শেষে একই স্থানে সমাপ্ত হয়। এখানে শান্তির স্বপক্ষে আয়োজিত স্বাক্ষর সংগ্রহ কর্মসূচিতে সকলেই অংশগ্রহন করেন।

প্রসঙ্গতঃ আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষে খুলনা, সাতক্ষীরা, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জে পিস কনসোর্টিয়াম পক্ষকালব্যাপী প্রচারাভিযানের আয়োজন করে। এবারে দিবসের জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক প্রতিপাদ্য “শান্তির পথে একসাথে” এই শ্লোগান নিয়ে ১৮৯টি পিস কাবের প্রায় ৪ হাজার সদস্য গত ১৪ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই প্রচারাভিযানে অংশ নিয়েছে।

আরও পড়ুন:  ভেঙ্গেছে কপোতাক্ষ নদের বাঁশের সাঁকো: বেড়েছে ভোগান্তি

আগামী ২৭ সেপ্টেম্বর প্রচারাভিযানের সমাপ্তি উপলক্ষে খুলনা সার্কিট হাউস অডিটরিয়ামে সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে। খূলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।