প্রচ্ছদ খেলা ক্রিকেট

অভিষেকেই ঝড়ো ফিফটিতে প্রথম ক্রিকেটার হিসেবে দেবদূতের রেকর্ড

25
Sportszone24
পড়া যাবে: < 1 minute

আইপিএল অভিষেকে নজর কেড়েছেন ২০ বছর বয়সী তরুণ ক্রিকেটার দেবদূত পাড়িক্কেল। বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের হয়ে এদিন অভিষেক ম্যাচেই হাফ সেঞ্চুরি হাঁকিয়ে একাধিক রেকর্ডও গড়েছেন তরুণ বাঁ-হাতি।

অন্য বছর আরসিবি দলের হয়ে বাঁ-হাতি পার্থিব প্যাটেল ওপেন করে থাকেন। এবছর নিলাম থেকে মারকুটে ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চকে নিয়েছে আরসিবি। তাঁর সঙ্গে দলের তরুণ বাঁ-হাতি পাড়িক্কেলকে জুড়ে দিয়ে ওপেনিং কম্বিনেশন গড়েন বিরাট। ২০ বছরের তরুণ দেবদূতের উপর ভরসা রেখে বিরাট যে ভুল করেননি প্রথম ম্যাচেই বুঝিয়ে দেন পাড়িক্কেল।

ব্যাট হাতে শুরু থেকেই এদিন দুর্দান্ত খেলেন দেবদূত। সানরাইজার্সের সন্দীপ শর্মা, টি-নটরাজন থেকে অভিজ্ঞ রশিদ খানকে পাত্তা না দিয়েই চালিয়ে খেলেছেন বাঁ-হাতি। চার-ছক্কার পাশাপাশি সিঙ্গল ও দুই রান নিয়ে স্কোরবোর্ড সচল রাখেন পাড়িক্কল-ফিঞ্চ। চার হাঁকিয়ে এদিন হাফ সেঞ্চুরি পূর্ণ করেন দেবদূত পড়িক্কল। ৩৬ বলে এদিন হাফ সেঞ্চুরি হাঁকাতে পড়িক্কল ৮টি চার হাঁকিয়েছেন।

আরও পড়ুন:  ট্রফিতে ভারতের নাম লিখে রাখে বিসিসিআই, কিন্তু বিজয়ী হয় পাকিস্তান

আর এই ফিফটির সাথেই বিরল এক রেকর্ড গড়েন দেবদূত। যা করতে পারেননি আর কোন ক্রিকেটার। প্রথম ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণী ক্রিকেটে অভিষেক, লিস্ট এ ক্রিকেটে অভিষেক, টি -টোয়েন্টিতে অভিষেক ও আইপিএল অভিষেকে ফিফটির রেকর্ড গড়েন ২০ বছরের তরুণ।

এছাড়া আইপিএল অভিষেকে ৪ বছর পর কোন ব্যাটসম্যান হিসেবে অভিষেকে ফিফটি করেন পাড়িক্কেল। সবশেষ ২০১৬ সালে অভিষেকে ফিফটি করেছিলেন স্যাম বিলিংস। আর ১০ বছর পর কোন ভারতীয় হিসেবে আইপিএল অভিষেকে ফিফটির রেকর্ডে নাম লেখান কেরালার এই ক্রিকেটার। সবশেষ ২০১০ সালে এ রেকর্ড গড়েছিলেন কেদার যাদব।

এদিন শেষ পর্যন্ত ৪২ বলে ৫৬ রান করে পাড়িক্কেল আউট হন। পরবর্তীতে ডি ভিলিয়ার্সের ফিফটিতে ১৬৩ রান সংগ্রহ করে আরসিবি৷ হায়দরাবাদকে ১৫৩ রানে অলআউট করে ১০ রানে জিতে কোহলিরা। আর ম্যাচ সেরার পুরস্কার জেতেন দেবদূত পাড়িক্কেল।

আরও পড়ুন:  সিপিএল দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান ড্যারেন স্যামি

প্রসঙ্গত পাড়িক্কেলকে গতবছর নিলেও তরুণ ক্রিকেটার আরসিবি জার্সিতে ম্যাচ খেলার সুযোগ পাননি। এবছর প্রথম ম্যাচে সুযোগ পেতেই ব্যাট হাতে ঝলসে উঠলেন পাড়িক্কেল।

A 🌟 is born.

Well played Dev! 👏🏻👏🏻#PlayBold #IPL2020 #WeAreChallengers #Dream11IPL #SRHvRCB pic.twitter.com/UpACZIZHrC

— Royal Challengers Bangalore (@RCBTweets) September 21, 2020

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares