প্রচ্ছদ বাংলাদেশ শিক্ষাঙ্গন

এদেশে বিচার নেই, আইনের শাসন নেই : ভিপি নুর

48
এদেশে বিচার নেই, আইনের শাসন নেই : ভিপি নুর
পড়া যাবে: < 1 minute

ক্যাম্পাস প্রতিনিধি  :   ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ডিবি কার্যালয় থেকে বের হয়ে গণমাধ্যমে বলেন, ‘এদেশে বিচার নেই, আইনের শাসন নেই, গণতন্ত্র নেই। আজকে যে মাইর খাইলাম সে বিচার জনগণের কাছে দিলাম’।

২২ সেপ্টেম্বর রাত ১২টা ৩৫ মিনিটে ডিবি কার্যালয় থেকে মুক্তি পেয়ে গণমাধ্যমে ব্রিফিংকালে এ বক্তব্য দেন নুর।

তিনি বলেন, ‘আপনারা দেখেছেন মিথ্যা মামলার প্রতিবাদে আমাদের তাৎক্ষণিকভাবে একটি বিক্ষোভ মিছিল হয়। শান্তিপূর্ণভাবে মিছিল শেষ করে বিশ্ববিদ্যালয় থেকে মৎস্য ভবনের দিকে আসছিলাম তখন পুলিশ অতর্কিতভাবে লাঠি, কাঠ, রড, হকিস্টিক দিয়ে হামলা করে। একেবারে সিনেমা স্টাইলে জাম্প করে আমার ঘাড়ে লাথি মারে। অনেকে গুরুতর আহত হয়েছে’।

আরও পড়ুন:  দুর্নীতির মামলায় বেরোবির তিন কর্মকর্তা আবারও বরখাস্ত

তিনি আরও বলেন, ‘আমাদেরকে মুচলেকা দিয়ে ছেড়ে দিয়েছে। কিন্তু আমরা বুঝলাম না আমাদের কেন গ্রেফতার করা হয়েছে, কেনইবা ছাড়া হলো, কেনইবা আমাদের ওপর এভাবে হামলা করা হয়েছে। আমরা অনেক সময়ই হামলা-মামলার শিকার হয়। কিন্তু দেশে যা ঘটে তার সঙ্গে প্রশাসন-রাষ্ট্রযন্ত্রের অঙ্গের সঙ্গে কাজেকর্মে কারও মিল নেই। এজন্য একজন গ্রেফতার করে, একজন মারে আরেকজন ছাড়ে’।

ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক সোহরাব হোসেন, ঢাবি শাখার সভাপতি বিন ইয়ামিন মোল্লা, আকরাম হোসেনসহ অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৮টার দিকে তাকে গ্রেফতার করা হয়। ধর্ষণের মামলার পাশাপাশি পুলিশের ওপর হামলার অভিযোগেও তাকে আটক করা হয়। এরপর তাকে নেয়া হয় ডিবি কার্যালয়ে। এর কিছুক্ষণ পরই তাকে ছেড়ে দেয়া হয়।

আরও পড়ুন:  ছাত্রাবাসে গণধর্ষণ : ৪ শিক্ষার্থীর ছাত্রত্ব সাময়িক বাতিল

২০ সেপ্টেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থানায় মামলাটি করেন। মামলায় মোট ছয়জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে ধর্ষণে সহযোগী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।