প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

এরা কারা? রাজনীতির নামে যে এসব হয় এটা আমাদের অজানা ছিল।

526
পড়া যাবে: < 1 minute

*আওয়ামী লী*গের হেভিওয়েট নেতা এবং দ*লটির উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, ‘এরা কারা? যাদের নাম আসছে এদের নাম তো জীবনে শুনিনি। এতদিন ধরে রাজনীতি করি, এদেরকে তো চিনিও না।` এক তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় এমন মন্তব্য করেন তিনি।

সাম্প্রতিক সময় আওয়ামী লীগের শুদ্ধি অভিযানে যে তিনজনকে গ্রে*প্তার করা হয়েছে তাদের কর্মকাণ্ডে বিস্মিত হয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে রাজনীতি করা এই প্রবীন নেতা। তোফায়েল আহমেদ বলেছেন যে, `আমরাও রাজনীতি করেছি। কিন্তু এ ধরণের ঘটনা কোনোদিন প্রত্যক্ষ করিনি। এসব ঘটনা কীভাবে ঘটে সেটাই তো একটা বিস্ময়।`

আরও পড়ুন:  ২০০১ সালে বেশি ভোট পেয়েও চক্রান্তের কারণে ক্ষমতায় আসতে পারিনি

প্রবীণ এই নেতা আরও বলেন, ‘এদের নাম কী কী যেন? এদের জীবনে দেখিওনি। আমরা রাজনীতিকে মনে করতাম একটা পবিত্র এবং আদর্শিক জিনিস। রাজনীতির নামে যে এসব হয় এটা আমাদের অজানা ছিল।` তোফায়েল আহমেদ আরও বলেন, ‘আমি আশা করি শুদ্ধি অভিযানের ফলে রাজনীতি কলুষমুক্ত হবে এবং জাতির পিতার আদর্শের রাজনীতি ফিরে আসবে।’

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে আওয়ামী লীগ নিজ দল ও অঙ্গ সংগঠনের মধ্যে শুদ্ধি অভিযান শুরু করেছে। এতে ছাত্রলীগ, যুবলীগ এবং আওয়ামী লীগের অনেক নেতার টে*ন্ডার বা*ণিজ্য, ক*মিশন বা*ণিজ্য ও চাঁ*দাবা*জির তথ্য বেরিয়ে পড়েছে।

আরও পড়ুন:  অবশেষে আ.লীগের ১৫০ বি*দ্রোহী নে*তাকে শো*কজ নোটিশ,আছে এমপি-মন্ত্রীর নামও

গোয়েন্দা সংস্থা এবং আইনশৃংখলা বাহিনীও তথাকথিত এসব নেতার বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে। এতে আ*টক হচ্ছেন সরকারী দলের লে*বাসধারী রা*ঘব বোয়ালরা।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 7.1K
    Shares