প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

জড়িত সংসদ সদস্যদেরও ধরা হবে; গ*ডফাদার ও দু*র্নীতিবা*জদের সাথে কোনো আপস নয়

493
পড়া যাবে: 2 মিনিটে

চলমান ক্যা*সিনো-মা*দক বিরোধী অভিযানের ফলে অ*পরাধীরা দেশের বাইরে চলের যাওয়ার সম্ভাবনা থাকলেও বিমানবন্দরে বা অন্য কোথাও কোনো সতর্কতা জারি করা হয়নি বলে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার সচিবালয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, রেড অ্যালার্ট জারি করার মতো পরিবেশ সৃষ্টি হয়নি। বিমানবন্দরেও বিশেষ কোনো সতর্কতা জারি করা হয়নি। তিনি আরো বলেন, যারাই অ*পরাধী তাদেরই আইনের আওতায় আনা হচ্ছে।  গ*ডফাদার, গ্র্যা*ন্ডফাদার নয়, আমরা চিনি অপরাধী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অ*বৈধ ব্যবসা ও টে*ন্ডারবা*জির মতো অপকর্মের বিরুদ্ধে সরকারের এই অভিযান চলছে। যেখান থেকেই তথ্য আসছে সেই তথ্যের ভিত্তিতে আমাদের গোয়েন্দা সংস্থা কাজ করছে।

‘রাজনীতিবিদ বা যেই হোক, যারা অ*পরাধ করেছে, তাদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসছি। যেই আ*পরাধ করবে, আইনের চোখে সেই অ*পরাধী, তাদেরই আইনের আওতায় আনা হবে’-যোগ করেন আসাদুজ্জামান কামাল।

আরও পড়ুন:  ‘মানুষের ক্রয়ক্ষমতা বেড়েছে। দাম বৃদ্ধি নিয়ে কোনো অসন্তোষ নেই মানুষের মধ্যে।’

জনপ্রিয়তা বাড়াতে সরকার এ পদক্ষেপ নিয়েছে কিনা, এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনার কি মনে হয় প্রধানমন্ত্রীর জনপ্রিয়তার ঘাটতি রয়েছে? উনি জনপ্রিয়তার জন্য নয়, সুশাসন প্রতিষ্ঠার জন্য এখন আমাদের নির্দেশনা দিয়েছেন। সুশাসন প্রতিষ্ঠা করতে হলে এসব অ*বৈধ ব্যবসা বা যারা অ*বৈধভাবে অন্যায় কিছু করতে চায়, সেগুলোকে দমন করতে হবে। সে জন্যই আমাদের এ প্রচেষ্টা চলছে।

গ্রেফতার ব্যক্তিদের মাস্টারমাইন্ডদেরও আইনের আওতায় আনা হবে কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যে-ই অপকর্ম করছে, তাকেই আমরা আইনের আওতায় নিয়ে আসছি। চু*নোপুঁটি আর রা*ঘববোয়া*ল বলতে আমাদের কাছে কিছু নেই। আমাদের কাছে সবাই সমান। রা*ঘববো*য়াল যদি আ*পরাধ করে থাকে তাকেও ধরছি। এ ক্ষেত্রে আমাদের সংসদ সদস্যারাও বাদ যাচ্ছেন না।

আরও পড়ুন:  নৌকা মার্কার বিরোধিতাকারীদের অবশ্যই শাস্তি হবে
দু*র্নীতি*র চক্র ভেঙে না দেওয়া পর্যন্ত অভিযান চলবে

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে নির্দেশনা দিয়ে গেছেন এই অভিযান যেন অব্যাহত থাকে। দু*র্নীতি ও অ*পরাধের বিরুদ্ধে অ*ভিযান চলবে। গ*ডফাদার ও দু*র্নীতিবা*জদের সাথে কোনো আপস হবে না। দু*র্বৃত্তদের চক্র ভাঙতে হবে যতদিন প্রয়োজন হবে, ততদিন এই অভিযান চলবে।

অবৈধ ক্যা*সিনোর বিরুদ্ধে অভিযান শুরুর পর অনেকেই গা ঢাকা দিয়েছে জানিয়ে তিনি বলেন, অ*পরাধী যেই হোক কেউই ছাড় পাবে না। সরকার আটঘাট বেঁধেই নেমেছে। দু*র্নীতি, দু*র্বৃত্তায়ন, মা*দক, স*ন্ত্রাসী কার্যক্রম যতদিন চলবে ততদিন অভিযান চলবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 24.1K
    Shares