প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

এমপি নুরুন্নবী শাওনকে গ্রেপ্তারের প্রক্রিয়া

1630
পড়া যাবে: < 1 minute

*শাসকদল আওয়ামী লীগের ক্ষমতাসীন এমপি নুরুন্নবী শাওনকে গ্রে*প্তারের প্রক্রিয়া শুরু করেছে আইন প্রয়োগকারী সংস্থা এবং গোয়েন্দা সংস্থাগুলো। আইনপ্রয়োগকারী সংস্থার একাধিক সূত্র নিশ্চিত করেছে যে তার বিরুদ্ধে টে*ন্ডারবা*জি, স*ন্ত্রাসী ক*র্মকাণ্ডসহ নানারকম অ*পকর্মের সুস্পষ্ট অভিযোগ আছে।

*এক সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সমস্ত টে*ন্ডারের একক নি*য়ন্ত্রক ছিলেন নুরুন্নবী শাওন। এছাড়াও তার বিরুদ্ধে ভূ*মিদখলসহ নানারকম অভিযোগ রয়েছে। ইতিমধ্যেই তার ব্যাংক হিসাব তলব করেছে এনবিআর (জাতীয় রাজস্ব বোর্ড)।

*গোয়েন্দা সূত্রগুলো বলছে যে, শুদ্ধি অভিযানে আওয়ামী লীগের অভিযুক্তদের যে তালিকা রয়েছে, সেখানে প্রথম দিকে এই এমপির নাম রয়েছে। কিছু আনুষ্ঠানিকতা শেষ হলেই তার বিরুদ্ধে অ্যা*কশন শুরু হবে। এখন গোয়েন্দা ন*জরদারিতে রয়েছেন নুরুন্নবী শাওন।

আরও পড়ুন:  মনোনয়ন চূড়ান্তে ব্যস্ত আওয়ামী লীগ
জরুরি ভিত্তিতে শাওন- সম্রাটের ব্যাংক হিসাব তলব

*যুবলীগ নেতা ও সংসদ সদস্য (এমপি) নূরুন্নবী চৌধুরী শাওন এবং ইসমাইল চৌধুরী সম্রাটের ব্যাংক হি*সাব তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। সোমবার (২৩ সেপ্টেম্বর) দেশের স*ব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে এক চিঠি পা*ঠিয়ে এসব তথ্য চাওয়া হয়েছে।

*চিঠিতে বলা হয়, নূরুন্নবী চৌধুরী শাওন এবং *তার স্ত্রী ফারজানা চৌধুরী ও ইসমাইল চৌধুরী সম্রাটের নামে কো*নো হিসাব অতীতে বা বর্তমানে পরিচালিত হয়ে থাকলে সে হিসাবের যাবতীয় তথ্য (হিসাব খোলার ফর্ম, কেওয়াইসি, ট্রানজেকশার, প্রোফাইল, শুরু থেকে হালনাগাদ বিবরণী) জরুরি ভিত্তিতে এনবিআরে আগামী ২৪ সেপ্টেম্বরের মধ্যে পাঠাতে হবে।

আরও পড়ুন:  বহিষ্কারের তালিকায় আরও ৬০ এমপি ৭৭ চেয়ারম্যান

*এদিকে গ্রে*প্তার হওয়া যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া ও গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীমসহ সব ক্যা*সিনো কা*রবারিদের ব্যাংক হিসাব স্থ*গিত করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টিলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

ব্যাংকগুলোতে পা*ঠানো বিএফআইইউ-এর চিঠিতে বলা হয়েছে, খালেদ মাহমুদ, জিকে শামীমের স্ত্রী, সন্তান ও মা বাবার ব্যাংক হিসাব স্থগিত রাখার পাশাপাশি ৫ কর্ম দিবসের মধ্যে সব তথ্য বিএফআইইউকে জানাতে হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 6.5K
    Shares