প্রচ্ছদ প্রবাস

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ঘেরাও সৌদি প্রবাসীদের

19
প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ঘেরাও সৌদি প্রবাসীদের
পড়া যাবে: < 1 minute

ছুটিতে দেশে এসে আটকে পড়া সৌদি আরব প্রবাসীরা কাজে যোগ দেওয়ার দাবিতে টানা তৃতীয় দিনের মতো আন্দোলন করছে। বুধবার সকাল সোয়া দশটার দিকে রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ঘেরাও করে তারা। প্রবাসীরা মন্ত্রণালয়ের প্রধান ফটক ও সামনের সড়কে অবস্থান নেয়। পরে পুলিশ এসে তাদেরকে রাস্তা থেকে সরিয়ে দেয়। ঘন্টা দুয়েক পর আবারও তারা প্রধান সড়কে অবস্থান নেয়।

প্রবাসী কর্মীরা বলছেন, চলতি মাসে তাদের ভিসা ও কারো আকামার মেয়াদ শেষ হচ্ছে। এসময়ের মধ্যে দেশটিতে যেতে না পারলে তাদের বড় ক্ষতি হয়ে যাবে বলে আশঙ্কা করছেন প্রবাসীরা। তাই দ্রুত সময়ের মধ্যে সৌদি আরব যাওয়ার ব্যবস্থা করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে দাবি করছেন তারা। এরই অংশ হিসেবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সামনে প্রবাসীদের এই অবস্থান। তারা বলেন, এই মাসের মধ্যে ফ্লাইট এর ব্যবস্থা করা না গেলেও অন্তত আরো তিন মাস যাতে ভিসা ও আকামার মেয়াদ বাড়িয়ে দেয়া হয় সে বিষয়ে সরকারের পদক্ষেপ আশা করছেন। এ বিষয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী অথবা সচিবের সরাসরি আশ্বাস চাচ্ছেন ছুটিতে থাকা সৌদি আরব প্রবাসীরা।

আরও পড়ুন:  মালয়েশিয়ার মুভমেন্ট কন্ট্রোল লঙ্ঘনের দায়ে ৬১৭ জন গ্রেফতার

প্রবাসী কর্মীরা যখন মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি শুরু করে ভিতরে তখন মন্ত্রী, সচিবসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর অনলাইনে আন্তঃমন্ত্রণালয় সভা করছিল। মন্ত্রী এবং সচিবের একান্ত সচিবরা নিচে এসে কয়েকবার পরিস্থিতি পর্যবেক্ষণ করে যান। এ সময় পুলিশের রমনা থানা ও রমনা জোনের সিনিয়র কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হন। পুলিশ কর্মকর্তারা প্রবাসীদের বুঝিয়ে রাস্তা থেকে প্রথম দফায় সরিয়ে দেয়। তাদেরকে বলা হয় মন্ত্রী এবং সচিব মিটিং শেষ করে এ বিষয়ে সিদ্ধান্ত জানাবেন।

দুপুর একটা পর্যন্ত ভিতর থেকে কোন বার্তা না পেয়ে, আবারো রাস্তায় অবস্থান নেন প্রবাসী কর্মীরা। দুপুর ১ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রবাসীরা রাস্তায় অবস্থান করছিলেন।

আরও পড়ুন:  আমিরাতে শেখ কামালের জন্মদিন পালন করেছে দূতাবাস

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।