প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি

ধ’র্ষণ মামলায় ছাত্র অধিকার পরিষদের আহ্ববায়ক মামুনকে অব্যাহতি

37
ধ’র্ষণ মামলায় ছাত্র অধিকার পরিষদের আহ্ববায়ক মামুনকে অব্যাহতি
পড়া যাবে: < 1 minute

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনের বি’রু’দ্ধে ধ’র্ষ’ণের অভিযোগ আশায় তাকে সংগঠন থেকে অ’ব্যাহতি দিয়ে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বুধবার সংবাদমাধ্যম পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় সংগঠনটি।

পরিষদের যুগ্ম আহবায়ক মুহাম্মদ রাশেদ খাঁন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২১ ও ২২ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনসহ চার নেতাকর্মীর বি’রুদ্ধে ধ’র্ষণ ও ধ’র্ষণে সহযোগিতা করার অভিযোগ এনে লালবাগ ও কোতোয়ালি থানায় দুটি অভিযোগ দায়ের করে। প্রতিষ্ঠালগ্ন থেকেই ছাত্র অধিকার পরিষদ ছাত্র তথা গণমানুষের ও ন্যায়সঙ্গত অধিকার আদায়ে সোচ্চার ভূমিকা পালন করে আসছে। তাই সংগঠনের নেতাকর্মীদের বি’রুদ্ধে আনিত অভিযোগের সত্যতা নিরুপনে এবং সুষ্ঠু ন্যায়বিচারের স্বার্থে তিনি সদস্যের কমিটি গঠন করা হল। তিন সদস্যের তদন্ত কমিটিতে রয়েছে, পরিষদের ঢাবি সভাপতি বিন ইয়ামিন ও কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক তারেক রহমান ও রাফিয়া সুলতানা।

আরও পড়ুন:  দেশ, গণতন্ত্র ও জনগণ’ আজ ধর্ষণের শিকার: মোশাররফ

এতে আরো বলা হয়, তদন্ত কমিটিকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সুপারিশসহ ঘটনার বিস্তারিত তথ্য কেন্দ্রীয় নির্বাহী পরিষদের নিকট প্রেরণ করতে হবে। এ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে সাময়িকভাবে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হচ্ছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares