ঝিনাইদহে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়মের অভিযোগ, প্রতিবাদ করায় আহত -১

14
ঝিনাইদহে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়মের অভিযোগ, প্রতিবাদ করায় আহত -১
পড়া যাবে: 2 মিনিটে

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহটি ইউনিয়নের মধুপুর বাজারে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে ডিলারের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদ করায় নিজাম উদ্দিন নামের এক যুবককে পিটিয়ে আহত করেছে ডিলারের লোকজন। আহত নিজাম উদ্দিন সদর উপজেলার কংশী গ্রামের মসলেম মোল্ল্যার ছেলে।

এলাকাবাসী জানায়, মধুপুর বাজারে বসির ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠান প্রধানমন্ত্রীর খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় কার্ডধারীদের মাঝে ১০ টাকা কেজিতে চাল দিয়ে আসছিল। বুধবার দুপুরে জনপ্রতি ৩০ কেজি করে চাল বিতরণ করার সময় লাইনে দাড়িয়ে থাকা লোকজনের মধ্যে কিছুলোক নিয়ম ভঙ্গ করে আগে উঠে গেলে তাদের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে তাদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এসময় ডিলার বসিরের লোকজন কংশি গ্রামের নিজাম উদ্দিন নামের এক যুবককে পিটিয়ে আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে।

আরও পড়ুন:  স্কুলছাত্রী লামিয়া গুলিবিদ্ধ: চাঁদাবাজি মামলায় গ্রেফতার ৪ আসামিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

আহত নিজাম উদ্দিন জানান, চাল দেওয়ার সময় আমি লাইনে দাড়িয়ে থাকা অবস্থায় দেখতে পাই কিছু কার্ডধারী লোকের পেছন থেকে ২০/৩০ টাকা অনৈতিক সুবিধা নিয়ে ডিলারের লোকজন লাইনছাড়াই দ্রুত চাল নিয়ে চলে যাওয়ার ব্যবস্থা করে দিচ্ছে। এমন সময় আমি হাতে নাতে টাকাসহ একজনকে জাপটে ধরি। সেসময় ডিলারের লোকজন আমাকে এলোপাতাড়ি মারপিট করে চলে যায়। আমি এ ঘটনার সুষ্ঠ বিচার দাবি করছি।

এ ব্যাপারে ডিলার বসির উদ্দিন তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বিকার করে বলেন, এখানে তেমন কিছু ঘটেনি। লাইনে দাড়ানো নিয়ে হাতাহাতি হয়েছে। বিষয়টি আমি তাৎক্ষণিকভাবে খাদ্য বিভাগের কর্মকর্তাদের অবহিত করেছি।

এ ঘটনায় পোড়াহাটি ইউনিয়ন ভ’মি সহকারি (ট্যাগ অফিসার) সিরাজুল ইসলাম বলেন, ঘটনার সময় আমি একটি কক্ষে বসে চালের কার্ডের কাজ করছিলাম। গোলযোগের শব্দ শুনে বাইরে এসে দেখি বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন:  ঝোপের মাঝে পড়ে ছিল হাত-পা-মুখ বাঁধা তরুণী

এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক সেখ আনোয়ারুল করিম বলেন, মধুপুরে খাদ্যবান্ধব কর্মসূচির চাল দেওয়ার ঘটনায়  বিশৃঙ্খলার খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে সাময়িকভাবে চাল বিতরণ বন্ধ রাখি। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলোচনা সাপেক্ষে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এব্যাপারে ঝিনাইদহ সদর থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত স্বাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares