প্রচ্ছদ প্রবাস

ঢাকা থেকে যাত্রী নিয়ে সৌদি এয়ারের প্রথম ফ্লাইট রিয়াদে

22
ঢাকা থেকে যাত্রী নিয়ে সৌদি এয়ারের প্রথম ফ্লাইট রিয়াদে
পড়া যাবে: < 1 minute

করোনা পরিস্থিতিতে বন্ধ হয়ে যাওয়া আন্তর্জাতিক ফ্লাইটের ঘোষণার পর এই প্রথম ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক এয়ারপোর্ট থেকে সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং খালেদ আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে সৌদি সময় রাত ৩ টা ২০ মিনিটে এর ৮০৫ নম্বর ফ্লাইটটি। ২৩ সেপ্টেম্বর, বুধবার মধ্যরাত ১২:৫৬ মিনিটে ঢাকা থেকে টেক অফ করে ফ্লাইটটি । এই ফ্লাইটের বেশিরভাগ যাত্রীই করোনাকালীন সময়ে ছুটিতে দেশে এসে আটকে পড়া প্রবাসীরা, যারা সৌদি আরবে প্রথম ফ্লাইটের মাধ্যমে তাদের নিজ কর্মক্ষত্রে ফিরতে পেরে আনন্দিত বেশ ।

আরও পড়ুন:  ছুটিতে থাকা বাংলাদেশি কর্মীদের বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত দেবে মালয়েশিয়া

অন্যদিকে মার্চ মাসে সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ হবার পরে এই ফ্লাইটটিই সৌদি আরবের প্রথম আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট।

এদিকে প্রথম এই ফ্লাইটে বাংলাদেশ থেকে আগত যাত্রীদের ফুল দিয়ে স্বাগতম জানান সৌদি আরবের জনপ্রিয় পেজ ”আমরা সৌদি আরব প্রবাসী বাংলাদেশী ” পেজের সদস্যরা । প্রথম ফ্লাইটে আসা যাত্রীদের সাথে আলাপ কালে জানা যায় কোন প্রকার হয়রানী কিংবা বাঁধা ছিলনা তাদের । তাদের কেবল মাত্র মেডিক্যাল সার্টিফিকেট এবং ডিসক্লাইমার ফ্রমটি প্রয়োজন ছিল । তবে টিকেটের দাম অনেক হায় থাকলেও এক পর্যায়ে সৌদিতে ফিরতে পেরে আনন্দিত সবাই।

আরও পড়ুন:  ৩১ প্রতিষ্ঠানে ভিসা নবায়ন করবেন সৌদি প্রবাসীরা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares