প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

সাঈদের নেতৃত্বে লোকমান ক্যা*সিনো থেকে পেতেন ২১ লাখ টাকা,৪১ কোটি টাকা অস্ট্রেলিয়ার ব্যাংকে

175
পড়া যাবে: 4 মিনিটে

*কাউন্সিলর ও যুবলীগ নেতা এ কে এম মমিনুল হক সাঈদের নেতৃত্বেই মোহামেডান ক্লাবে এতদিন চলে আসছে ক্যা*সিনো ব্যবসা। ভারপ্রাপ্ত পরিচালক হিসেবে এই ব্যবসায় সহায়তা করতেন লোকমান। এমনকি সময়মতো পৌঁছে দেওয়া হতো ক্যা*সিনো থেকে অর্জিত টাকাও। গতকাল র‍্যাবের হাতে গ্রে*প্তার হওয়ার পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ তথ্য জানিয়েছেন লোকমান। র‍্যাব বলছে, ক্যা*সিনোয় জড়িতরা যেই হোক না কেন তাকে আইনের আওতায় আনা হবে।

ক্যা*সিনো ব্য*বসার সঙ্গে জড়িত এবং অ*বৈধভাবে বিদেশি ম*দ রাখার অভিযোগে গতকাল বুধবার রাতে মনিপুরী পাড়ার নিজ বাসা থেকে গ্*রেপ্তার করা হয় মোহামেডান ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ও বিসিবির পরিচালক লোকমান হোসেন ভূঁইয়াকে।

এরপর রাতভর তাকে জি*জ্ঞাসাবাদ করে র‍্যাব। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ক্যা*সিনো ব্*যবসার সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করে তিনি বলেছেন, আরামবাগ ক্রীড়া সংঘের সভাপতি ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ড কমিশনার এ কে এম মমিনুল হক সাঈদের সহায়তায় গড়ে তোলা হয় ক্যাসিনো।

আরও পড়ুন:  জিজ্ঞাসাবাদের পর জানা গেল গডফাদারের নাম, মির্জা আজমের দুঃখ প্রকাশ

র‍্যাব-২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেছেন, লোকমান কাউন্সিলর সা*ঈদের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। তার সঙ্গে ক্যাসিনো ব্যবসায় তার যে লেনদেন সেটাও প্রাথমিকভাবে স্বীকার করেছেন। ক্যা*সিনোর ভাড়া বাবদ মাসে ১৫ লাখ টাকা পেতেন লোকমান।

তিনি আরও বলেছেন, প্রতিদিন ৫০ হাজার থেকে শুরু করে মাসে ১৫ লাখ টাকা করে পেতেন তারা। এ মুহূর্তে বিদেশে অবস্থান করছেন কাউন্সিলর ও যুবলীগ নেতা এ কে এম মমিনুল হক সাঈদ।

এদিকে ক্যা*সিনো ব্যবসার ৪১ কোটি টাকা অস্ট্রেলিয়ার ২ টি ব্যাংকে গচ্ছিত রেখেছে লোকমান।  তার বাসা থেকে মা*দক দ্র*ব্য পেলেও ক্যা*সিনোর সঙ্গে সংশ্লিষ্টতার জন্য র‌্যাব-২ এর কার্যালয়ে জি*জ্ঞাসাবাদ করা হয়।  জিজ্ঞাসাবোদে প্রতি মাসে তিনি ২১ লাখ টাকা ক্যা*সিনো থেকে চাঁ*দা আদায় করতেন বলে জানান।

আরও পড়ুন:  যুবলীগের নেতাদের বিরুদ্ধে হঠাৎ কেন জেগে উঠলেন?দলকে পঙ্গু করার কোনো ষড়যন্ত্রে আসছেন?

মোহামেডানে ক্যা*সিনোর স*ন্ধান পাওয়ার পর এই ক্রীড়া ক্লাবের অন্যতম পরিচালক লোকমান হোসেন ভূঁইয়াকে জি*জ্ঞাসাবা*দের জন্য বুধবার গভীর রাতে র‌্যাব কার্যালয়ে নেওয়া হয়েছে। ঢাকার তেজগাঁওয়ের মনিপুরী পাড়ার বাসা থেকে বুধবার মধ্যরাতে লোকমানকে তু*লে নেওয়া হয় র‌্যাব-২ এর কার্যালয়ে। লোকমানকে তেঁজগাও থানায় হস্তান্তর করা হবে দুপুরে। তারপরই তাকে কোর্টে তোলা হবে। সেখান থেকেই তাকে জে*ল হা*জতে নেওয়া হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 1.3K
    Shares