প্রচ্ছদ Featured News

হুইপের জু*য়ার টাকার ভাগ ফাঁস করায় সাসপেন্ড হওয়া পুলিশ পরিদর্শকের পক্ষে লড়বেন ব্যারিস্টার সুমন

289
পড়া যাবে: 3 মিনিটে

সাময়িক ব*রখাস্ত হওয়া পুলিশ পরিদর্শক সাইফুল আমিনের পক্ষে বিনা ফিতে আইনি লড়াই করবেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। সংসদের হুইপ শামসুল হক চৌধুরীর বিরুদ্ধে জু*য়া থেকে ১৮০ কোটি টাকা আয়ের অভিযোগ আনার পর পুলিশ পরিদর্শক সাইফুলকে ব*রখাস্ত করা হয়।

ব্যারিস্টার সুমন বলেন, ‘পুলিশ পরিদর্শক সাইফুল আমিনকে ব*রখাস্ত না করে হুইপের বিরুদ্ধে তিনি যে অভিযোগ এনেছেন কর্তৃপক্ষ তার ব্যাখ্যা চাইতে পারত। কিন্তু তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে বরখাস্ত করা বেআইনি। এতে সৎ পুলিশ অফিসাররা উৎসাহ হারাবেন। এ কারণে আমি তার পক্ষে উচ্চ আদালতে বিনা ফি’তে আইনি লড়াই করব।’

আরও পড়ুন:  ব্যারিস্টার সুমনকে দেড় ঘণ্টা ধরে জি*জ্ঞাসাবা*দ

*গত মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) পু*লিশ পরিদর্শক সাইফুল আমিনকে সাময়িক বরখাস্ত করা হয়। সহকারী পুলিশ ম*হা পরিদর্শক (এ আইজি পার্সোনাল ম্যানেজমেন্ট-২) এর পক্ষে এ*আইজি (পিআইও-১) আনোয়ার হোসেন খান স্বাক্ষরিত এক চিঠিতে এই আদেশ দে*ওয়া হয়।

*পুলিশ সদর দফতরের ওই চি*ঠিতে বলা হয়, বিভাগীয় শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপ, জ*নসম্মুখে পুলিশ বাহিনীর ভা*বমূর্তি ব্যাপকভাবে ক্ষুণ্ন করা, তথা অ*সদাচরণের দায়ে সরকারি কর্মচারী (শৃ*ঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮-এর বিধি ১২(১) মোতাবেক চা*করি হতে সা*ময়িকভাবে ব*রখাস্ত করা হলো। সা*ময়িক ব*রখাস্তকালীন তিনি রংপুর রেঞ্জের রংপুরের কার্যালয়ে ডিআইজি হিসেবে সংযুক্ত থাকবেন এবং প্রচলিত বিধি মোতাবেক খোরাকিভাতা প্রাপ্য হবেন।

উল্লেখ্য, ক্যা*সিনো বিরোধী অভিযান শুরু হলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পুলিশ পরিদর্শক সাইফুল আমিন অভিযোগ করেন-চট্টগ্রাম আবাহনী ক্লাবের জু*য়ার আসর থেকে গতপাঁচ বছরে ক্লাবটির সাধারণ সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী ১৮০ কোটি টাকা আয় করেছেন। এরপরই সাইফুল আমিনকে ব*রখাস্ত করা হয়।

আরও পড়ুন:  আমি সত্যের পক্ষে আছি, এসব মা*মলা ভ*য় পাই না

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 5.8K
    Shares