কথায় কাজে ডাক্তারদের ধর্মঘট তাই অনেক কিছুই সাংবাদিকদের হজম করতে হয়: বিএমএসএফ

11
কথায় কাজে ডাক্তারদের ধর্মঘট তাই অনেক কিছুই সাংবাদিকদের হজম করতে হয়: বিএমএসএফ
পড়া যাবে: < 1 minute

কথায় কাজে ডাক্তারদের ধর্মঘট তাই অনেক কিছুই সাংবাদিকদের হজম করতে হয়: বিএমএসএফ

স্টাফ করেসপন্ডেন্ট, বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০:

 সাংবাদিকরা মূর্খ! কথাটি আদিতমারীর একজন ডাক্তার ফরহাদের। এগুলো মেনে নেয়া যায়না, তবুও কেন যেনো মেনে নিতে হয়! চিকিৎসকের এরুপ ঔদ্যর্তপূর্ণ আচরনের বিরোধীতা করা হলে তারা দেশব্যাপী ধর্মঘট ডেকে স্বাস্থ্যসেবা বন্ধ করে দিতে পারেন। কেননা তারা ঐক্যবদ্ধ মাসতুতো ভাই।

গতকাল বুধবার লালমনিরহাটের আদিতমারী সরকারী হাসপাতালে রোগিদের দূর্ভোগ নিয়ে নিউজ টুয়েন্টিফোরে লাইভ চলাকালে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের রংপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি রেজাউল করিম মানিকের সাথে চিকিৎসক ফরহাদের ঔদ্যর্তপূর্ন আচরণ এবং গোটা সাংবাদিক সমাজকে মূর্খ বলায় নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। শুনেছি গতকালই বিষয়টি স্থানীয় স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডা. তৌফিক আহমেদ অভিযুক্ত ডা. ফরহাদকে দিয়ে সাংবাদিকের সাথে এরুপ আচরণের জন্য লিখিত ভাবে দূ:খ ও ক্ষমা চেয়েছেন।

আরও পড়ুন:  উদ্বোধনের বছরেই ভেঙ্গে যায় ব্রিজ: ২ যুগেও কথা রাখেনি কেউ, ভোগান্তিতে ১২ গ্রামের হাজারো মানুষ

এ ব্যাপারে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এক প্রতিক্রিয়ায় বলেন, কথায় কথায় ডাক্তাররা ধর্মঘট ডাকেন তাই অনেক কিছুই সাংবাদিকদের হজম করতে হয়। যেহেতু সাংবাদিকরা রাষ্ট্রেরই একটি অংশ। আর ভুক্তভোগি রোগি জনসাধারণ রাষ্ট্রেরই মালিক। সেবা প্রাপ্তি রোগির অধিকার। সেবা বঞ্চিত করা অপরাধ। আমরা রাষ্ট্র ও জনগনের কথা চিন্তা করে কঠিন কোন কর্মসূচী চাইনা। ভবিষ্যতে ডাক্তাররা এই ধরনের আচরণ কোন সাংবাদিক কিংবা রোগির সাথে করুক তা আমরা কোন ভাবেই মেনে নেবোনা বলে হুশিয়ারী উচ্চারণ করা হয়।

আরও পড়ুন:  ৬০০ এতিমদের মাঝে কোরবানির গোস্ত বিতরণে কাতার চ্যারিটি /উভ-রংপুর

চিকিৎসকদের উদ্দেশ্যে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির পক্ষ থেকে বলা হয়েছে, আপনারা রোগির  জীবন বাঁচান সত্যি তবে রোগির  সাথে আচরণটা কেমন হওয়া উচিত সেটা আগে শিখুন…।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares